রাবির তিন গেইটে ফুটওভার ব্রিজ স্থাপনের দাবি

প্রকাশ : ২১ মার্চ ২০১৯, ১৮:৫৮

রাবি প্রতিনিধি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) তিন গেইটে ফুটওভার ব্রিজ স্থাপন ও আট দফা দাবি জানিয়ে দ্বিতীয় দিনের মতো ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করেছে শিক্ষার্থীরা। এসময় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে সড়ক অবরোধ করে এ বিক্ষোভ করেন তারা।

এসময় দুই পাশে যানজট সৃষ্টি হয়। প্রায় ঘণ্টাব্যাপী অবস্থানের পর বিশ্ববিদ্যালয় প্রক্টরের আশ্বাসে শিক্ষার্থীরা অবরোধ তুলে নেয়।

ঢাকায় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী আবরার হত্যার প্রতিবাদে বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় সড়ক অবরোধ করে শিক্ষার্থীরা। এসময় তারা ‘নিরাপদ সড়ক চাই’, ‘উই ওয়ান্ট জাস্টিস’ বলে স্লোগান দিতে থাকে।

আট দফা দাবিগুলো হলো- আবরারের হত্যাকারীর অবিলম্বে ফাঁসি কার্যকর, জাবালে নুর ও সুপ্রভাত বাসের রোড পারমিট বন্ধকরণ, রাস্তায় রাস্তায় চেকপোস্ট বন্ধ করা, শিক্ষার্থীদের জন্য অর্ধেক ভাড়া কার্যকর করা, প্রতিটি গুরুত্বপূর্ণ পয়েন্টে ফুট ওভারব্রিজ স্থাপন ও জেব্রা ক্রসিংগুলোর পাশে সিসি ক্যামেরার ব্যবস্থা করা, বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক, কাজলা ও বিনোদপুর গেইটের সামনে ফুটওভার ব্রিজ স্থাপন করা।

এর আগে সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে থেকে শিক্ষার্থীরা একটি বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি ক্যাম্পাসের প্রধান সড়ক প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে মহাসড়কে অবস্থান নেয়।

আন্দোলনকারী শিক্ষার্থীরা বলেন, ফুটওভার ব্রিজ প্রত্যেক শিক্ষার্থীর দাবি। বিশ্ববিদ্যালয়ের ভিতরে বেপরোয়া যানবাহন চলাচলের কারণে আমরা ইতোমধ্যে বিভিন্ন ধরনের দুর্ঘটনার শিকার হয়েছি। আর কোন হতাহতের ঘটনা, মৃত্যুর মিছিল দেখতে চাই না।

নিরাপদ সড়ক আন্দোলনের সাথে একাত্মতা প্রকাশ করে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, শিক্ষার্থীরা যে তিনটি ফুটওভারব্রিজ স্থাপনের দাবি জানিয়েছে তা রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) আওতায়। এজন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের কাছে এই তিনটি স্থানে ফুটওভারব্রিজ নির্মাণের জন্য আবেদন জানানো হবে।

সাহস২৪.কম/রিয়াজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত