জাহালমকে নিয়ে নাটক-সিনেমা নির্মাণে হাইকোর্টের নিষেধাজ্ঞা

প্রকাশ : ২০ মার্চ ২০১৯, ১৮:১২

সাহস ডেস্ক

জাহালমকে আটকের বৈধতা প্রশ্নে জারি করা রুল নিষ্পত্তি না হওয়া পর্যন্ত ওই ঘটনা নিয়ে নাটক, চলচ্চিত্রসহ এ জাতীয় যেকোনো কিছু নির্মাণে নিষেধাজ্ঞা দিয়েছে হাইকোর্ট।

বিচারপতি নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে, এম হাফিজুল আলমের সমন্বয়ে গঠিত একটি হাইকোর্ট বেঞ্চ আজ বুধবার (২০ মার্চ) এ আদেশ দেন।

জাহালমের বিষয়টি বিচারাধীন যুক্তি তুলে ধরে মঙ্গলবার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় আবেদনটি করে দুদক। বিষয়টি নিয়ে শুনানি করেন দুদকের পক্ষে আইনজীবী খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি এটর্নি জেনারেল জাহিদ সারোয়ার কাজল।

আইনজীবী খুরশীদ আলম খান পরে সাংবাদিকদের বলেন, জাহালম সংক্রান্ত একটি মামলায় দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষ থেকে মঙ্গলবার একটি আবেদন পেশ করা হয়। সেটির শুনানি নিয়ে আদালত এ সংক্রান্ত জারি করা রুল নিষ্পত্তি না হওয়া পর্যন্ত জাহালম নিয়ে সিনেমা, নাটক, শর্ট ফিল্মসহ এ জাতীয় কোনো কিছুই করা যাবে না। আদালত নিষেধাজ্ঞা জারি করেছে।

মামলায় ভুল আসামি হয়ে তিন বছর কারাভোগ করা টাঙ্গাইল জেলার জাহালম হাইকোর্ট আদেশে মুক্তি পান। দুদকের আইনজীবী খুরশিদ আলম খান বলেন, জাহালমের মামলা হাইকোর্টে বিচারাধীন। এ অবস্থায় তার জীবন কাহিনী নিয়ে সিনেমা তৈরি করলে মামলাটির বিচার কাজে ও তদন্তে প্রভাব পড়তে পারে। এ কারণে আমরা দুদকের পক্ষ থেকে সিনেমা তৈরির উদ্যোগের ওপর নিষেধাজ্ঞা চেয়েছি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত