চাঁপাইনবাবগঞ্জে হত্যা মামলায় ১ জনের ফাঁসি, ৪ জনের যাবজ্জীবন

প্রকাশ : ২০ মার্চ ২০১৯, ১৭:৫৪

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলায় শামসুদ্দীন টগর নামে এক ব্যক্তিকে হত্যার দায়ে একজনকে ফাঁসি ও একলক্ষ টাকা অর্থদণ্ড, চারজনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও প্রত্যেককে পঞ্চাশ হাজার টাকা করে অর্থদণ্ড অনাদায়ে এক বছর করে সশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। এছাড়া তিনজনকে দুই বছর করে সশ্রম কারাদণ্ড ও প্রত্যেককে পাঁচ হাজার টাকা করে অর্থদণ্ড প্রদান করা হয়।

বুধবার (২০ মার্চ) দুপুরে চাঁপাইনবাবগঞ্জ অতিরিক্ত দায়রা জজ শওকত আলী আসামিদের উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন।

ফাঁসিতে দণ্ডিতরা- গোমস্তাপুরের পাবর্তীপুর ইউনিয়নের এনায়েতপুর পূর্বজগৎ গ্রামের আবুল কালাম আজাদের ছেলে রবিউল ইসলাম রবুর (৩১) ফাঁসির আদেশ, পূর্বজগৎ গ্রামের আবুল কালাম আজাদের অপর ছেলে কাদের (৩৩), একই গ্রামের মাজেদ আলীর ছেলে শামসুল (৩৬), পাশের নওগাঁ জেলার নিয়ামতপুর উপজেলার মঙ্গলতারা গ্রামের মৃত সবদর আলীর ছেলে সাম মোহম্মদ (৬৩) ও একই গ্রামের মৃত আতাউরের ছেলে আপেলের (২৬) যাবজ্জীবন কারদণ্ডের আদেশ হয়। দুই বছর করে কারাদণ্ড হয়- গোমস্তাপুরের পূর্বজগৎ গ্রামের আলহাজ হোসেনের ছেলে আইনাল (৪১) এবং নওগাঁর মঙ্গলতারা গ্রামের রিয়াজুদ্দিনের ছেলে শরিফ (৩১) ও একই গ্রামের হোসেন আলীর ছেলে এনামুল হকের (৫২)।

নিহত শামসুদ্দীন টগর (৪৮) গোমস্তাপুরের জগৎপুর গ্রামের খোদাবক্স মন্ডলের ছেলে।

মামলার নথি সূত্রে ও অভিযোগ পক্ষের আইনজীবী (অতি. পিপি) আঞ্জুমান আরা বেগম জানান, গত ২০১৩ সালের ২২ জানুয়ারি রাতে জমিজমা নিয়ে পূর্ব শত্রুতার জেরে শামসুদ্দিন টগরকে পিটিয়ে ও কুপিয়ে আহত করা হয়। পরদিন ২৩ জানুয়ারি সকালে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। এঘটনায় তার বড়ভাই জমসেদ আলী ওইদিনই গোমস্তাপুর থানায় ২২ জনকে আসামি করে মামলা করেন। মামলার তদন্ত কর্মকর্তা ও গোমস্তাপুর থানার তৎকালীন উপপরিদর্শক (এসআই) নুর মোহম্মদ সরকার ওই বছরের ৩০ এপ্রিল ২১ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন।

১৭ সাক্ষীর বয়ান, প্রমাণ ও যুক্তিতর্ক শেষে আদালত ওই ৮ জনকে সাজা শোনান বিচারক। অপর ১২ জনের বিরুদ্ধে অভিযোগ সন্দোহতীতভাবে প্রমাণিত না হওয়ায় তাদের বেকসুর খালাস দেয়া হয়। এছাড়া মামলা চলাকালীন এক আসামি মারা যান। বিরোধী পক্ষে মামলা পরিচালনা করেন আ্যাড. গোলাম কবির, ইসমাইল হোসেন প্রমুখ।

সাহস২৪.কম/রিয়াজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত