আল্টিমেটাম দিয়ে শাহবাগ মোড় ছাড়লেন শিক্ষার্থীরা

প্রকাশ : ২০ মার্চ ২০১৯, ১৬:৫২

সাহস ডেস্ক

নিরাপদ সড়ক নিশ্চিতসহ ৮ দফা দাবি মেনে প্রধানমন্ত্রী কার্যালয়ের লিখিত চেয়ে শাহবাগ মোড় ছাড়লেন আন্দোলনরত শিক্ষার্থীরা। বুধবার (২০ মার্চ) রাতের মধ্যে দাবি মেনে লিখিত না দিলে বৃহস্পতিবার (২১ মার্চ) সকাল থেকে আবারও শাহবাগে অবস্থান নেবেন শিক্ষার্থীরা।

বুধবার (২০ মার্চ) বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র শাহরিয়ার আলম আন্দোলনকারীদের পক্ষ থেকে এ ঘোষণা দেন।

এদিকে, শাহবাগ মোড় থেকে শিক্ষার্থীরা সরে যাওয়ায় এ মোড়কে ঘিরে থাকা সবগুলো সড়কে ধীরে ধীরে যান চলাচল স্বাভাবিক হতে দেখা গেছে। 

এর আগে সকালে আবরার হত্যার প্রতিবাদে ক্যাম্পাসে বিক্ষোভ-মিছিল করে রাজু ভাস্কর্যের পাদদেশে জমায়েত হন ঢাবি শিক্ষার্থীরা পরে নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে একাত্মতা প্রকাশ করে রাজধানীর শাহবাগে অবস্থান নিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে আশপাশের বিভিন্ন স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা তাঁদের সঙ্গে যোগ দিলে তীব্র যানজটের সৃষ্টি হয়।

উল্লেখ্য, গতকাল মঙ্গলবার (১৯ মার্চ) সকাল ৭টার দিকে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের আওতাধীন প্রগতি সরণি এলাকায় সু-প্রভাত (ঢাকা মেট্রো-ব-১১-৪১৩৫) বাসের চাপায় বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস (বিইউপি)-এর শিক্ষার্থী আবরার আহম্মেদ চৌধুরী নিহত হয়। পরে সড়ক অবরোধ করে আন্দোলন শুরু করেন শিক্ষার্থীরা। এ সময় তারা ৮ দফা দাবি ঘোষণা করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত