বিআইএম ও বিজ্ঞান জাদুঘরে নতুন মহাপরিচালক

প্রকাশ | ১৯ মার্চ ২০১৯, ১৩:৪৪

অনলাইন ডেস্ক

বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর এবং বাংলাদেশ ইনস্টিটিউট অফ ম্যানেজমেন্ট-বিআইএম-এর নতুন মহাপরিচালকসহ ১২ অতিরিক্ত সচিবকে বদলি করেছে সরকার।

সোমবার (১৮ মার্চ) রাতে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

বস্ত্র ও পাট মন্ত্রণালয়ে সংযুক্ত ওএসডি (বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা) অতিরিক্ত সচিব তাহমিনা আখতারকে বিআইএম-এর মহাপরিচালক ও দুর্নীতি দমন কমিশনের (দুদক) মহাপরিচালক অতিরিক্ত সচিব মুহাম্মদ মুনিন চৌধুরীকে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের মহাপরিচালক করা হয়েছে।

ওএসডি অতিরিক্ত সচিব প্রণব কুমার ঘোষকে ভূমি আপিল বোর্ডের সদস্য নিয়োগ দেওয়া হয়েছে।

স্বাস্থ্য সেবা বিভাগের সংযুক্ত ওএসডি অতিরিক্ত সচিব সুভাষ চন্দ্র সরকারকে বস্ত্র ও পাট মন্ত্রণালয়, স্বাস্থ্য সেবা বিভাগে সংযুক্ত অতিরিক্ত সচিব শেখ রফিকুল ইসলামকে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়, সুরক্ষা সেবা বিভাগের অতিরিক্ত সচিব মো. জহিরুল ইসলামকে স্থানীয় সরকার বিভাগে বদলি করা হয়।

মুদ্রণ ও প্রকাশনা অধিদফতরের পরিচালক (অতিরিক্ত সচিব) মুহাম্মদ আল-আমিনকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এবং স্বাস্থ্য সেবা বিভাগে সংযুক্ত অতিরিক্ত সচিব আব্দুল হান্নানকে বিদ্যুৎ বিভাগে বদলি করা হয়েছে।

শিল্প মন্ত্রণালয়ে সংযুক্ত ওএসডি অতিরিক্ত সচিব আবুল কাশেমকে শিল্প মন্ত্রণালয়, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সংযুক্ত ওএসডি অতিরিক্ত সচিব উৎপল কুমার দাসকে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়, সমাজ কল্যাণ মন্ত্রণালয়ে সংযুক্ত অতিরিক্ত সচিব সুশান্ত কুমার প্রামাণিককে সমাজকল্যাণ মন্ত্রণালয়ে পদায়ন করা হয়েছে।

অভ্যন্তরীণ সম্পদ বিভাগের অতিরিক্ত সচিব হিসেবে বদলির আদেশাধীন মোস্তাক হাসান মো. ইফতেখারকে ওএসডি করেছে সরকার।