মসজিদে হামলায় নিহতদের ২ জন বাংলাদেশি: প্রতিমন্ত্রী

প্রকাশ : ১৬ মার্চ ২০১৯, ১৬:৪১

সাহস ডেস্ক

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুটি মসজিদে জুমার নামাজের সময় বন্দুকধারীদের এলোপাতাড়ি গুলিতে ৪৯ জন নিহত হয়েছেন। এছাড়া গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত অবস্থায় হাসপাতালে ভর্তি আছেন অন্তত ৪৮ জন। নিহতদের মধ্যে বাংলাদেশির সংখ্যা দুজন বলে বলে নিশ্চিত করেছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

শনিবার (১৬ মার্চ) ঢাকায় কূটনৈতিক প্রতিবেদকদের সংগঠন ডি ক্যাবের এক অনুষ্ঠানে সাংবাদিকদের তিনি এ তথ্য জানান।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, তখন তাৎক্ষণিকভাবে প্রবাসী বিভিন্নজনের কথার সূত্র ধরে ওই তথ্য দেয়া হয়েছিল, এখন দুজনের মৃত্যুর খবর নিশ্চিত হওয়া গেছে।

নিহত দুই বাংলাদেশি হলেন- কৃষিবিদ ড. আবদুস সামাদ ও হোসনে আরা। তিনি লিংকন ইউনিভার্সিটিতে অধ্যাপনা করতেন। তার বাড়ি ময়মনসিংহে। একসময় বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতা করতেন।

অন্যজন হলেন হোসনে আরা। তিনি একজন গৃহবধূ ছিলেন।

নিহত বাংলাদেশিদের পরিবার ও আহতদের খোঁজখবর নেয়ার পাশাপাশি তাদের সেবাপ্রাপ্তি নিশ্চিত করতে অকল্যান্ডে বাংলাদেশের অনারারি কনসাল জেনারেল শফিকুর রহমান ও অস্ট্রেলিয়ায় বাংলাদেশ হাইকমিশনের দুজন কর্মকতা ক্রাইস্টচার্চে গেছেন।

শাহরিয়ার বলেন, এই ঘটনার পর থেকে তিনজন বাংলাদেশি নিখোঁজ রয়েছেন। আহত অবস্থায় হাসপাতালে রয়েছেন আরও পাঁচজন। নিখোঁজরা হলেন- মোজাম্মেল হক, জাকারিয়া ভইয়া ও শাওন। হাসপাতালে ভর্তি আছেন লিপি, মুনতাসীম, শেখ হাসান রুবেল, শাহজাদা আক্তার ও ওমর ফারুক।

এদের মধ্যে লিপি ও মুনতাসীমের অবস্থা গুরুতর বলে জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত