ক্রিকেটাররা রক্ষা পাওয়ায় প্রধানমন্ত্রীর শুকরিয়া

প্রকাশ : ১৬ মার্চ ২০১৯, ১৩:১১

সাহস ডেস্ক

প্রধানমন্ত্রী শেখ হাসিনা পরম করুণাময় আল্লাহর কাছে শুকরিয়া আদায় করেছেন। নিউজিল্যান্ডের মসজিদে গুলির ঘটনা থেকে বাংলাদেশ ক্রিকেটাররা অল্পের থেকে রক্ষা পাওয়ায় তিনি এ শুকরিয়া আদায় করেন। প্রধানমন্ত্রী বলেন, শুক্রবার জুমার নামাজে আমাদের ক্রিকেটাররাও যাওয়ার কথা ছিল। আগামীতে আমাদের ক্রিকেটাররা কোথাও গেলে নিরাপত্তার বিষয়টি বিবেচনা করেই তাদের পাঠানো হবে। একই সঙ্গে এ ঘটনাকে ‘ঘৃণ্য সন্ত্রাসী, জঙ্গিবাদী’ হিসেবে মন্তব্য করেছেন।

শনিবার (১৬ মার্চ) সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে দ্বিতীয় কাঁচপুর সেতু, ঢাকা-সিলেট মহাসড়কের ভুলতায় চারলেন ফ্লাইওভার এবং লতিফপুর রেলওয়ে ওভারপাস উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আল্লাহ রাব্বুল আলামিনের কাছে শুকরিয়া পালন করি সেখানে আমাদের ক্রিকেটাররা নামাজ পড়তে গিয়েছিল। সেখানে একজন আহত মহিলা তাদের মসজিদে যেতে মানা করেছিল। তাদের (ক্রিকেটার) জীবন বেঁচে যায়। আগামীতে যেখানে আমাদের ক্রিকেট টিম পাঠাবো, নিরাপত্তার বিষয়টি আমরা ভালোভাবে পরীক্ষা-নিরীক্ষা করেই পাঠাবো। কারণ আমাদের দেশে যারাই খেলতে আসে তাদের আমরা সবসময় যথাযথভাবে নিরাপত্তা দিয়ে থাকি। এটা আমরা সবসময় করি।

প্রধানমন্ত্রী বলেন, একটি ধর্মীয় প্রতিষ্ঠানে নামাজরত অবস্থায় গুলি চালিয়ে যারা মানুষ হত্যা করেছে তারা জঘন্য অপরাধী। তিনি এ ঘটনার নিন্দা ও ঘৃণা জানান। একই সঙ্গে এর বিরুদ্ধে ব্যবস্থা নিতে তিনি সারাবিশ্বের নেতৃবৃন্দের প্রতি আহ্বান জানান।

প্রধানমন্ত্রী বলেন, আমরা অনেক কষ্ট করে জঙ্গিবাদ দমন করেছি। সন্ত্রাসী ও জঙ্গিদের কোনো দেশ নেই, জাতি নেই, ধর্ম নেই। নিউজিল্যান্ড একটি শান্তিপূর্ণ দেশ। সেই দেশে এ ধরনের সন্ত্রাসী হামলা অত্যন্ত দুঃখজনক। এ ধরনের জঘন্য ঘটনা যেন না ঘটে সেজন্য তিনি বিশ্বের সব নেতৃবৃন্দকে সতর্ক থাকার পরামর্শ দেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত