দখল হওয়া খাল পুনরুদ্ধার করে ছাড়বো : মেয়র আতিক

প্রকাশ : ১২ মার্চ ২০১৯, ১৮:১৫

সাহস ডেস্ক

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেছেন, খালসহ যতোধরনের জলাধার-জলাশয় আমাদের আছে সেগুলো দখল বা ভরাটের জন্য যারাই দায়ী, আমি তাদেরকে ভালোবেসে আন্তরিকভাবে প্রথমে বলবো, তারা যেন দখল ছেড়ে দেন। যদি তাতে কাজ না হয় তাহলে আমার কর্মকর্তাদের কঠোর পদক্ষেপ নেওয়ার নির্দেশ এখানে বসেই দিয়েছি। আমি নিজে তদারকি করবো। দখল হওয়া খাল পুনরুদ্ধার করে ছাড়বো।

মঙ্গলবার (১২ মার্চ) ডিএনসিসির বিভিন্ন এলাকায় খালের পরিস্থিতির সরেজমিন পরিদর্শনে গিয়ে এ কথা বলেন তিনি।

মেয়র বলেন, আজ আমাদের এলাকার উত্তরার শায়েস্তা খান এভিনিউ, আশকোনা সড়ক, বনানীর মেট্রোরেল প্রকল্প এবং বাড্ডার সুতি খাল পরিদর্শন করি আমি। পরিদর্শনে দেখেছি খাল দখলের কারণে মানুষের কি দূর্বিষহ ভোগান্তি হচ্ছে।

তিনি বলেন, এখন সময় এসেছে যে, নগরবাসী একটি সুন্দর, পরিষ্কার-পরিচ্ছন্ন শহরে ভোগান্তি, দুর্ভোগ ছাড়া বাস করবেন। আমি কোনো অযুহাত শুনবো না। প্রয়োজনে আমি খালে নেমে খাল খনন করবো। যেখানে আটকে যাবেন, পারবেন না; আমাকে বলবেন।

আতিকুল ইসলাম বলেন, আমি চাই বর্ষার আগে যত দ্রুত সম্ভব খালগুলো উদ্ধার করে নগরবাসীকে জলাবদ্ধতা থেকে মুক্তি দেবো। আজকে যেসব জায়গায় বলে এসেছি তারা দখল সরিয়ে না নিলে আগামী রবিবার থেকে উচ্ছেদ অভিযান শুরু হবে।

ডিএনসিসির নবনির্বাচিত মেয়র বলেন, আমরা কাজ করছি, করবো। আপনারা সবসময় আমাদের সঙ্গে ছিলেন। আমি আহ্বান জানাচ্ছি যেন আপনারা আগামীতেও আমাদের সঙ্গে থাকেন। ভালো কিছু করতে হলে জনমত গঠন করতে হবে। জনমতের সামনে কোনো কিছু টিকবে না। আর জনমত গঠনে গণমাধ্যমের বিকল্প কিছু নেই।

পরিদর্শনকালে ডিএনসিসি, ওয়াসা, পিডিবি, রেলওয়েসহ বিভিন্ন সেবাদানকারী প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত