আটোয়ারীতে ভোট নিয়ে সংঘর্ষ, আহত ১১

প্রকাশ : ১২ মার্চ ২০১৯, ০১:০৪

ডিজার হোসেন বাদশা

পঞ্চগড়ের আটোয়ারী উপজেলার ফকিরগঞ্জ বাজারে ভোটকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে পুলিশ সদস্যসহ ১১ জন আহত হয়েছেন।

সোমবার দুপুরে ফকিরগঞ্জ বাজারে আওয়ামী লীগের দু’পক্ষের সমর্থকদের মধ্যে এই সংঘর্ষের ঘটনা ঘটে। পরিস্থিতি সামাল দিতে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শারমিন সুলতানা বাজারের সকল দোকান বন্ধ রাখার নির্দেশসহ ১৪৪ ধারা জারি করেছেন।

আহতরা হলেন, সুখাতি গ্রামের হাকিম উদ্দীনের পুত্র মোঃ বাবুল (৪০), তাহেরুলের পুত্র রাকিব ইসলাম (১৫), মোঃ সেলিম (২৫), শামসুল হকের পুত্র হোসেন আলী (৩২), শহিদুলের পুত্র গোলাপ (১৫), রফিজুলের পুত্র মখিম উদ্দীন (২৮), ছোটদাপ গ্রামের সফিকুল ইসলাম বাতাসুর পুত্র আতিকুল ইসলাম (১৪), সামসুদ্দিনের স্ত্রী সুলতানা বেগম (২৫) এবং আটায়ারী থানার এ.এস.আই আতিক হাসান (৩৫), কনস্টেবল সুজা উদ্দীন (২২) ও রাজিউর রহমান (২৪)।

আহতরা প্রাথমিক চিকিৎসা নিলেও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়েছেন ৫ জন।

জানা যায়, রবিবার (১০ মার্চ) প্রথম ধাপের পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দলীয় প্রতিক নৌকা নিয়ে তৌহিদুল ইসলাম চেয়ারম্যান নির্বাচিত হন। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী (ঘোড়া প্রতীকের প্রার্থী) উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আনিছুর রহমান প্রায় সাড়ে ৯ হাজার ৫৫০ ভোটের ব্যবধানে পরাজিত হন। পরে সোমবার দুপুরে উভয় পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

তাৎক্ষনিকভাবে আটোয়ারী থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে চেষ্টা চালায়। নিয়ন্ত্রণে না আসলে টিয়ারসেল নিক্ষেপ করা হয়। উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শারমিন সুলতানার নেতৃত্বে পুলিশ, বিজিবি, র‌্যাব ও স্ট্রাইকিং ফোর্স ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

আটোয়ারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রাজ্জাক ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, পরিস্থিতি পুনরায় যেন না ঘটে তাই দু’পক্ষকে বসার জন্য বলা হয়েছে।

সাহস২৪.কম/রিয়াজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত