পিরোজপুরে ৩৬টি পুকুর পুনঃখনন

প্রকাশ : ১১ মার্চ ২০১৯, ১৫:৪১

সাহস ডেস্ক

বিশুদ্ধ পানির সুব্যবস্থার লক্ষ্যে জেলার বিভিন্ন পল্লী এলাকায় ৩৬টি পুকুর পুনঃখনন করা হচ্ছে। প্রতিটি পুকুর খননে গড়ে ১৮ লাখ টাকা ব্যয় ধরে এ খাতে বরাদ্দ দেয়া হয়েছে ৬ কোটি ৪৮ লক্ষ টাকা।

জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের পিরোজপুরের নির্বাহী প্রকৌশলীর কার্যালয়, বিভিন্ন উপজেলার সহকারী ও উপসহকারী প্রকৌশলীর কার্যালয় এ কাজ বাস্তবায়ন করছে।

পিরোজপুরের নির্বাহী প্রকৌশলী হুমায়ুন কবীর জানান উপকূলীয় জেলা পিরোজপুরের অন্যান্য উপজেলায় কম-বেশি গভীর নলকূপ সফল হলেও মঠবাড়িয়ায় কখনও এ নলকূপে খাবার উপযোগী পানি পাওয়া যায় না বিধায় সেখানে সর্বোচ্চ ২১টি পুকুর পুনঃখনন করা হচ্ছে। এছাড়া ভান্ডারিয়ায় ৪টি, ইন্দুরকানীতে ৪টি, স্বরূপকাঠীতে ১টি, নাজিরপুরে ৩টি, কাউখালীতে ২টি এবং নেছারাবাদে ১টি পুকুরে এ বিশুদ্ধ পানির ব্যবস্থা করা হচ্ছে। গত অর্থ বছরে শুরু হওয়া এ পুকুর পুনঃখনন কাজ চলতি অর্থ বছরে শেষ হবে। এসব পুকুর থেকে খাবার পানি নেয়া ছাড়া পুকুরে গোসল, কাপড়চোপর ধোয়া বা অন্য কোন কাজ করা যাবে না।

সূত্র: বাসস 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
নির্বাচন কমিশনের ওপর মানুষের আস্থা এখন শূন্যের কোঠায় পৌঁছেছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের। আপনিও কি তাই মনে করেন?