সোনারগাঁওয়ে রহিম স্টিলমিলে গলিত লোহায় শ্রমিকের মৃত্যু

প্রকাশ : ০৯ মার্চ ২০১৯, ১২:০৩

সাহস ডেস্ক

নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে একটি রহিম স্টিলমিলে চুল্লির গলিত লোহা ছিটকে পড়ে দগ্ধ হয়ে সুরুজ মিয়া (৩৭) নামে এক শ্রমিকের মৃত্যু হয়েছে।

৯ মার্চ (শনিবার) সকালে উপজেলার কাঁচপুর এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশে অবস্থিত রহিম গ্রুপের প্রতিষ্ঠান রহিম স্টিল মিলস লিমিটেডের কারখানায় এ দুর্ঘটনা ঘটে।

মৃত সুরুজ মিয়া ওই কারখানার ক্রেনচালক। তার বাড়ি মানিকগঞ্জ জেলায়।

রহিম স্টিলমিলের প্রধান পরিচালনা কর্মকর্তা জানান, সকালে কারখানায় ক্রেন দিয়ে গলিত লোহা বহনকারী পাত্র (লেডেল) আকস্মিকভাবে লিকেজ হয়ে যায়। এসময় বেশ কিছু পরিমাণ উত্তপ্ত গলিত লোহা ছিটকে ক্রেনচালক সুরুজ মিয়ার শরীরে পড়লে তিনি দগ্ধ হন। ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। খবর পেয়ে সোনারগাঁও থানা পুলিশ মরদেহ উদ্ধার করে নিয়ে যায়।

তিনি আরো জানান, দুর্ঘটনার সময় কারখানায় কর্মরত সুরুজ মিয়ার আরও দুই ভাই সেখানে কাজ করছিলেন। তারা ঘটনা প্রত্যক্ষভাবে দেখেছেন। সুরুজ মিয়া ছাড়া আর কারো কোনো ক্ষতি হয়নি। এ দুর্ঘটনার ব্যাপারে প্রতিষ্ঠানের পক্ষ থেকে মৃত সুরুজ মিয়ার পরিবারকে ক্ষতিপূরণ দেওয়া হবে বলেও জানান তিনি।

সোনারগাঁও থানার উপ-পরিদর্শক (এসআই) সলিমুল হক জানান, ‘ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করে থানায় নিয়ে রাখা হয়েছে। গলিত লোহা ছিটকে পড়ে তার পুরো শরীর ঝলসে গেছে। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত