কাদেরের কিডনি স্বাভাবিক এবং ইনফেকশন নিয়ন্ত্রণে: চিকিৎসক

প্রকাশ | ০৮ মার্চ ২০১৯, ১৬:৪৯ | আপডেট: ০৮ মার্চ ২০১৯, ১৮:১৬

অনলাইন ডেস্ক

সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতাল চিকিৎসাধীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের শারীরিক অবস্থা ক্রমশ উন্নতি হচ্ছে। চিকিৎসকরা জানিয়েছেন, রক্তচাপ আগের থেকে স্বাভাবিক হয়ে এসেছে। কিডনি স্বাভাবিকভাবে কাজ করছে এবং ইনফেকশন নিয়ন্ত্রণে রয়েছে।

শুক্রবার (৮ মার্চ) কাদেরের চিকিৎসায় গঠিত পাঁচ সদস্যের চিকিৎসক দলের সিনিয়র সদস্য কার্ডিওথোরাসিক সার্জন ডা. সিবাস্টান কুমার সামিকে উদ্ধৃত করে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) পরিচালক এবং নিওরোলজিস্ট অধ্যাপক ডা. আবু নাসার রিজভী এসব তথ্য জানান।

ডা. রিজভী জানান, ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থা আগের দিনের তুলনায় আজ (শুক্রবার) আরও ভালো রয়েছে এবং দিন দিন তার স্বাস্থ্যের উন্নতি হচ্ছে। এছাড়া কোনো ধরনের কৃত্রিম সাপোর্ট ছাড়া কাদেরের হৃদযন্ত্র কাজ করছে। এসময় কাদেরের পূর্ণ সুস্থতার জন্য দেশবাসীর দোয়া কামনা করেন ডা. রিজভী।

ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন কাদেরের সহধর্মিনী বেগম ইশরাতুন্নেসা কাদের, সংসদ সদস্য শেখ হেলাল উদ্দীন, সিঙ্গাপুরে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মোস্তাফিজুর রহমান ও চিকিৎসা সমন্বয়ক ডা. আবু নাসার রিজভী।

শনিবার (০৯ মার্চ) স্থানীয় সময় সকাল ১১টায় মেডিকেল বোর্ডের প্রধান ডা. ফিলিপ কোহ চিকিৎসার সর্বশেষ অগ্রগতি ব্রিফ করবেন বলে জানা গেছে।