জজ কোর্টের লিফট ছিঁড়ে আহত ১২

প্রকাশ : ০৭ মার্চ ২০১৯, ১২:০৩

সাহস ডেস্ক

ঢাকা মহানগর দায়রা ও জেলা জজ আদালতের লিফট ছিঁড়ে ১২ জন আহত হয়েছেন। বৃহস্পতিবার (৭ মার্চ) সকাল ১০টা ১৫ মিনিটে আদালতের উত্তর পাশের একটি ছয়তলা ভবনের পাঁচতলা থেকে লিফট ছিঁড়ে এ দুর্ঘটনা ঘটে। আহতদের মধ্যে পুরুষ ও নারী আইনজীবী, কোর্টের কর্মকর্তা-কর্মচারী ও বিচার প্রার্থীরা ছিলেন বলে প্রাথমিকভাবে জানা গেছে।

কোতোয়ালি থানার এএসআই হাসানুজ্জামান বলেন, আহতদের বাহাদুর শাহ পার্কের পাশে ন্যাশনাল মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। সেখান থেকে কয়েকজনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার কথা তিনি শুনেছেন।

জজ আদালতের আইনজীবী স্বরাজ চ্যাটার্জি বাপ্পা বলেন, প্রতিদিন অসংখ্য মানুষ ওই লিফিট দিয়ে পুরনো আদালত ভবনের চার তলা পর্যন্ত ওঠানামা করে।

লিফটটি অনেক পুরনো, জরাজীর্ণ অবস্থায় ছিল। আইনজীবী সমিতির আর পিডব্লিউডির প্রকৌশলীদের অবহেলায় এই অবস্থা হয়েছে। আমরা প্রাণে বেঁচে গেছি।

বিষয়টি নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিসের কট্রোল রুমের ডিউটি অফিসার কামরুল হাসান। তিনি জানান, আহতদের ঢাকা ন্যাশনাল মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আদালত সূত্র জানায়, ছয়তলা ভবনের পাঁচতলা থেকে লিফট ছিঁড়ে এ দুর্ঘটনা ঘটে। লিফটে মধ্যে পুরুষ ও নারী আইনজীবী, কোর্টের কর্মকর্তা-কর্মচারী ও বিচারপ্রার্থীরা ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত