পিস্তল নিয়ে ইলিয়াস কাঞ্চনের বিমানবন্দর পার, তদন্ত কমিঠি গঠন

প্রকাশ : ০৬ মার্চ ২০১৯, ১২:১১

সাহস ডেস্ক

পিস্তল সঙ্গে নিয়ে চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনের হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের স্ক্যানিং মেশিন পার হওয়ার ঘটনার তদন্তে নেমেছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। বিষয়টি নিশ্চিত করে শাহজালাল বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন আব্দুল্লাহ আল ফারুক।

তিনি গণমাধ্যমকে বলেন, পিস্তল সঙ্গে নিয়ে বিমানবন্দরের স্ক্যানিং মেশিন পার হওয়ার ঘটনার তদন্তে নেমেছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। ঘটনা তদন্তে তিন সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটির সদস্যদের নাম এখনই প্রকাশ করতে অপরাগতা প্রকাশ করেছেন তিনি।

মঙ্গলবার (৫ মার্চ) বিকেলে নভোএয়ারের ভিকিউ-৯০৯ ফ্লাইটে শাহজালাল বিমানবন্দর হয়ে চট্টগ্রামে যাচ্ছিলেন ইলিয়াস কাঞ্চন। এ সময় মনের অজান্তে তিনি তার ব্যাগে থাকা লাইসেন্স করা পিস্তলটি বাসায় রেখে আসতে ভুলে যান বলে জানান। নভোএয়ারের বুকিং কাউন্টারে গিয়ে ইলিয়াস কাঞ্চন জানান, ৯ এমএম পিস্তল আর ১০ রাউন্ড গুলি তিনি ভুলে সঙ্গে করে নিয়ে এসেছেন।

বিমানবন্দরের বেহাল অবস্থার বিবরণ দিতে গিয়ে তিনি বলেন, শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে দুই দফা ব্যাগ ও দেহ তল্লাশি করেছে। কিন্তু কোন কারণে পিস্তলটা শো করল না আমি পরে তাজ্জব হয়ে গেলাম।

এদিকে এ ঘটনা জানাজানি হওয়ার পর রাতেই বরখাস্ত করা হয় বিমানবন্দরে স্ক্যানিং মেশিনের দায়িত্বে থাকা ৫ কর্মীকে।

মনের অজান্তে নিয়ে আসা পিস্তলটির বিষয়ে পরে তিনি বিমানবন্দরের নিরাপত্তা বিভাগকে জানান। প্রথম স্ক্যানিংয়ে ইলিয়াস কাঞ্চনের ব্যাগে থাকা পিস্তল ধরা না পড়ার বিষয়টি দুঃখজনক বলে জানিয়েছেন শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নিরাপত্তা পরিচালক নূরে আলম সিদ্দিকী।

গত ২৪ ফেব্রুয়ারির বিমান ছিনতাই চেষ্টা ঘটনার পর শাহজালালসহ দেশের সব কটি বিমানবন্দরের নিরাপত্তা ব্যবস্থা আরও জোরদার করা হয়েছে বলে সিভিল এভিয়েশন থেকে জানানো হয়েছিল।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত