বিমান ছিনতাইচেষ্টার আলামত একটি খেলনা পিস্তল

প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি ২০১৯, ২২:৪০

সাহস ডেস্ক

চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে বাংলাদেশ বিমানের ময়ূরপঙ্খী উড়োজাহাজটি ছিনতাইচেষ্টার আলামত একটি খেলনা পিস্তল। খেলনা পিস্তলটি পুলিশের কাছে জমা দেওয়া হয়েছে।

২৬ ফেব্রুয়ারি (মঙ্গলবার) বিমান ছিনতাইচেষ্টার আলামত পুলিশের কাছে জমা দেওয়া হয়েছে।

এ ঘটনায় করা মামলার এফআইআরে বলা হয়েছে, এই মামলার আলামত র‌্যাব-৭ ও প্যারা কমান্ডো ব্যাটালিয়নের কাছে আছে। সেই আলামত আজ বিকেলে চট্টগ্রামের বন্দর থানায় হস্তান্তর করা হয়েছে বলে পুলিশের দায়িত্বশীল একটি সূত্র জানায়। সূত্রটি জানিয়েছে, আলামতটি একটি খেলনা পিস্তল। আর বোমাসদৃশ বস্তু সংগ্রহ করতে একজন কর্মকর্তা গেছেন।

বাংলাদেশ বিমানের ময়ূরপঙ্খী উড়োজাহাজটির (বিজি-১৪৭ ফ্লাইট) ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে গত রবিবার বিকেল ৫টা ৫ মিনিটে ছেড়ে চট্টগ্রাম হয়ে দুবাই যাওয়ার কথা ছিল। ঢাকা থেকে উড্ডয়নের পরই উড়োজাহাজটি ছিনতাইকারীর কবলে পড়ে। প্রায় দুই ঘণ্টার টান টান উত্তেজনার পর উড়োজাহাজ ছিনতাইচেষ্টার অবসান ঘটে।

এদিন সন্ধ্যা ৭টা ২৪ মিনিটে চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে মাত্র আট মিনিটের কমান্ডো অভিযানে উড়োজাহাজটিতে থাকা অস্ত্রধারী তরুণ নিহত হন। পরে তাঁর পরিচয় পাওয়া যায়। তাঁর নাম মো. পলাশ আহমদ। নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের পিরিজপুরে তাঁর বাড়ি। আজ নিজ বাড়িতে তাঁর দাফন সম্পন্ন হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত