পিলখানা হত্যায় দোষীদের শাস্তি পর্যায়ক্রমে: স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি ২০১৯, ১৪:১৯

সাহস ডেস্ক

বিডিআর বিদ্রোহে ৫৭ সেনা কর্মকর্তা নিহতের ঘটনায় দোষীদের পর্যায়ক্রমে শাস্তির আওতায় আনা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বিডিআর বিদ্রোহে ৫৭ সেনা কর্মকর্তা নিহতের ঘটনায় বিচার প্রক্রিয়া প্রায় শেষ হয়েছে। পর্যায়ক্রমে দোষীদের শাস্তির আওতায় আনা হবে।

সোমবার (২৮ ফেব্রুয়ারি) সকালে বনানী সামরিক কবরস্থানে বিডিআর বিদ্রোহে নিহত সেনা সদস্যদের প্রতি শ্রদ্ধা জানানোর পর তিনি এ কথা জানান।

পিলখানা বিডিআর (বর্তমানে বিজিবি) বিদ্রোহে নিহত সেনা সদস্যদের প্রতি প্রথমে রাষ্ট্রপতির পক্ষ থেকে সামরিক সচিব শ্রদ্ধা জানান। এর পর শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রীর পক্ষ থেকে সামরিক সচিব। পরে তিন বাহিনী এবং বিজিবির মহাপরিচালক পুষ্পস্তবক অর্পণ করেন।

এর পর ১ মিনিট নীরবতা পালন করা হয়। এ সময় সশস্ত্র বাহিনীর সদস্যরা স্যালুট প্রদান করেন এবং শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।

প্রসঙ্গত, ২০০৯ সালের ফেব্রুয়ারিতে ঢাকার পিলখানায় বিদ্রোহী জওয়ানদের হাতে ৫৭ সেনা কর্মকর্তা নিহত হন। রক্তাক্ত সেই বিদ্রোহে বেসামরিক ব্যক্তিসহ ৭৪ জন প্রাণ হারান। ঢাকার বাইরেও ছড়িয়ে পড়ে জওয়ানদের বিদ্রোহ। প্রতি বছর ২৫ ফেব্রুয়ারি পিলখানা ট্র্যাজেডি দিবস পালিত হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত