চাঁদা না দেওয়ায় ৩ নারীকে গাছে বেঁধে নির্যাতন

প্রকাশ : ১৮ ফেব্রুয়ারি ২০১৯, ১৪:০৪

সাহস ডেস্ক

নারায়ণগঞ্জের বন্দর দক্ষিণ কলাবাগ খালপাড় এলাকায় চাঁদা না পাওয়ায় তিন নারীকে গাছের সঙ্গে বেঁধে নির্মমভাবে নির্যাতন করা হয়েছে। ভেঙে দিয়েছে হাত-পা, কেটে দেওয়া হয়েছে মাথার চুল। আহতরা হলেন- ফাতেমা বেগম ওরফে ফতেহ (৫০), আসমা বেগম (৪০) ও বানু বেগম (৩৫)। 

স্থানীয় কয়েকজন চাঁদাবাজ যুবক শনিবার বিকালে (১৬ ফেব্রুয়ারি) এ ঘটনা ঘটিয়েছে বলে জানা গেছে। 

বন্দর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বিছানায় বসে আহত ফাতেমা বেগম জানান, দীর্ঘদিন ধরে একটি চাঁদাবাজ চক্র তার কাছে চাঁদা দাবি করছিল। চাঁদা না পেয়ে তারা আমার ওপর অমানুষিক নির্যাতন করেছে।

তবে এলাকার একপক্ষ বলছে, পতিতাবৃত্তির অপরাধে স্থানীয় কিছু যুবক ফাতেমা বেগমের বাড়িতে হামলা করে ব্যাপক লুটপাট চালায়। এ সময় ফাতেমার বাড়ি থেকে আসমা বেগম, বানু বেগমকে বের করে বেদম মারপিট করে তারা। পরে শিকল দিয়ে গাছের সঙ্গে বেঁধে মাথার চুল কেটে দেয়া হয়। ভেঙে দেয়া হয় হাত ও পা। তবে পতিতাবৃত্তির অভিযোগ করা হলেও ওই সময় ফাতেমার বাড়ি থেকে কোনো তরুণী কিংবা খদ্দের পাওয়া যায়নি।

বন্দর থানার এসআই সাফিউল ইসলাম জানান, নির্যাতনের সংবাদ পেয়ে তিন নারীকে উদ্ধার করে বন্দর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। অভিযোগ পেলে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে আলাপ করে ব্যবস্থা নেয়া হবে।

বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রফিকুল ইসলাম বলেন, পতিতাবৃত্তির মতো কোনো বিষয় থাকলে থানায় অবহিত করলে আমরা আইনগত ব্যবস্থা নিতাম। এভাবে কেউ আইন নিজের হাতে তুলে নিতে পারে না। এর জন্য পুলিশ আছে, প্রশাসন আছে। বিষয়টি নিয়ে ইতিমধ্যেই তদন্ত শুরু করেছি। এ ছাড়া নির্যাতিত তিন নারী থানায় অভিযোগ করলে আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত