কাশ্মীরে জঙ্গি হামলায় সোনামসজিদ স্থলবন্দর বন্ধ

প্রকাশ : ১৭ ফেব্রুয়ারি ২০১৯, ১৪:৫১

সম্প্রতি কাম্মীরে জঙ্গি হামলায় ভারতীয় জওয়ানদের নিহত হওয়ার প্রতিবাদে চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থলবন্দর পথে আমদানী রপ্তানী বন্ধ রেখেছে ভারতের মহদীপুর স্থলবন্দর এক্সপোটার্স এসোসিয়েশন।

শনিবার (১৬ ফেব্রুয়ারি) সকাল থেকে দেশের দ্বিতীয় বৃহত্তম সোনামসজিদ বন্দরে ভারতীয় পণ্যবাহী কোন গাড়ী প্রবেশ করেনি। তবে বন্দরের কাস্টমস অফিস, বন্দর পরিচালনাকারী বেসরকারি অপারেটর প্রতিষ্ঠান পানামা পোর্ট লিংক লিমিটেডের আওতাধীন কার্যক্রমসহ লোড-আনলোড, পরিবহন চালু রয়েছে। স্বাভাবিক রয়েছে ইমিগ্রেশন পথে পাসপোর্টধারী যাত্রীদের ভারত যাতায়াত।

বন্দর সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশন সভাপতি হারুনুর রশিদ বলেন, আমদানী রপ্তানী কার্যক্রম শনিবারই চালু করার জন্য শনিবার দুপুরে মোহদিপুর বন্দরে ভারতীয় রপ্তানীকারকদের সাথে আলোচনা করেন। দেশের অন্য
বন্দরগুলি খোলা থাকার বিষযটি উল্লেখ করে এই বন্দরটিও খুলে দেবার অনুরোধ জানানো হয়। কিন্তু মোহদিপুর এক্সপোটার্স এসাসিয়েশন সেক্রেটারি সুকুমার সাহা সহ অন্য রপ্তানীকারকরা শনিবার বন্দর চালু করতে রাজী হননি।

হারুনুর রশিদ বলেন, রবিবার (১৭ ফেব্রুয়ারি) থেকে বন্দরের আমদানী রপ্তানী পরিস্থিতি পুনরায় স্বাভাবিক হবে বলে আশ্বাস দিয়েছে ভারতীয়রা।

সাহস২৪.কম/রিয়াজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত