x

এইমাত্র

  •  গত ২৪ ঘন্টায় করোনায় নতুন সংক্রমিত ৩৫৩৩ জন, মৃত ৩৩ জন
  •  অবশেষে সাতক্ষীরায় র‍্যাবের হাতে আটক রিজেন্ট কেলেংকারীর লিজেন্ড সাহেদ
  •  মহামারি করোনাভাইরাসে বিশ্বব্যাপী মৃত্যু ৫ লাখ ৮১ হাজার, আক্রান্ত ১ কোটি ৩৪ লাখেরও বেশি
  •  নিউইয়র্কে নিজ এপার্ট্মেন্ট থেকে পাঠাও উদ্যোক্তা ফাহিমে সালেহর ক্ষত বিক্ষত লাশ উদ্ধার
  •  বিশ্ববাজারে বাড়ছে চায়ের দাম, দেশে ক্রেতা নেই

পুলিশের জন্য এখন নতুন চ্যালেঞ্জ মাদক: স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশ : ১৪ ফেব্রুয়ারি ২০১৯, ১১:৪৩

সাহস ডেস্ক

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, সন্ত্রাস-জঙ্গিবাদ দমন করে বাংলাদেশ এখন নির্ভরযোগ্য জায়গায় পৌঁছেছে। পুলিশের জন্য এখন নতুন চ্যালেঞ্জ মাদক। মাদকের জন্য জিরো টলারেন্স নীতি ঘোষণা করে কাজ করছে সরকার। সারাদেশকে মাদকমুক্ত করতে চেষ্টা করা হচ্ছে।

বুধবার (১৩ ফেব্রুয়ারি) রাজধানীর রাজারবাগ পুলিশ লাইনসে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকীতে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, জঙ্গি-সন্ত্রাস ও মাদক দমনে ডিএমপি সদস্যরা নিরলসভাবে কাজ করছে। যা দেশ-বিদেশে প্রশংসিত। সরকারের গত দুই মেয়াদে ৮২ হাজার ৩১ জন পুলিশ সদস্য নিয়োগ দেয়া হয়েছে। পুলিশকে আধুনিকীকরণ ও উন্নয়নের ধারা চলমান রয়েছে। পুলিশ যদি নিরাপত্তার দায়িত্ব না নেয় তাহলে উন্নয়ন মুখ থুবড়ে পড়বে- এমন ভাবনায় প্রধানমন্ত্রী পুলিশকে যথেষ্ট অগ্রাধিকার দেন।

মন্ত্রী বলেন, বর্তমানে পুলিশ জনবান্ধবে রূপান্তরিত হয়েছে। ১০-১৫ বছর আগের আর এখনকার পুলিশ এক নয়। পুলিশ আস্থার প্রতীক হিসেবে মানুষের বিশ্বাসের জায়গা দখল করেছে।

বিশেষ অতিথির বক্তব্যে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেন, পুলিশের মূল কাজ মানুষের মনে স্থান করে নেয়া। মানুষের পুলিশ ভীতি দূর করে আস্থা অর্জন করতে পারাই আমাদের স্বার্থকতা। সে লক্ষ্যে পুলিশকে কাজ করার আহ্বান জানান তিনি।

প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেন, মহানগরীর দুই কোটি মানুষের নিরাপত্তা নিশ্চিত করতে ডিএমপির ৩৪ হাজার সদস্য আন্তরিকভাবে নিবেদিত। ডিএমপির কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল (সিটিটিসি) ইউনিট অত্যন্ত দক্ষতার সঙ্গে জঙ্গি ও সন্ত্রাসবাদ দমন করে বিনিয়োগের সুন্দর পরিবেশ সৃষ্টি করেছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত