বিএনপির ৭ প্রার্থীর মামলা

প্রকাশ : ১৪ ফেব্রুয়ারি ২০১৯, ১১:৩৬

সাহস ডেস্ক

একাদশ জাতীয় সংসদ নির্বাচন চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের নির্বাচনী ট্রাইব্যুনালে বিএনপির সাত প্রার্থী মামলা দায়ের করেছেন। বিএনপির নির্বাচনী ট্রাইব্যুনালে মামলা পরিচালনার জন্য গঠিত আইনজীবী প্যানেলের সদস্য অ্যাডভোকেট রুহুল কুদ্দুস কাজল বিষয়টি নিশ্চিত করেছেন।

বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) বাকিরা মামলা করবেন। তিনি বলেন, নির্বাচন বাতিল ও আবারও ভোটের দাবিতে বিএনপির সাত প্রার্থী হাইকোর্টে মামলা করেছেন।

অ্যাডভোকেট রুহুল কুদ্দুস কাজল বলেন, বুধবার ঝিনাইদহ-৪ আসন থেকে বিএনপির প্রার্থী সাইফুল ইসলাম ফিরোজ, টাঙ্গাইল-৭ আসন থেকে আবুল কালাম আজাদ সিদ্দিকী, বরিশাল-১ আসন থেকে জহির উদ্দিন স্বপন, গাজীপুর-৪ আসন থেকে শাহ রিয়াজুল হান্নান, মৌলভীবাজার-৩ আসন থেকে নাসের রহমান, মুন্সীগঞ্জ-৩ আসন থেকে আব্দুল হাই, ভোলা-২ আসন থেকে হাফিজ ইব্রাহিম এসব মামলা দায়ের করেন।

বিএনপির সাত প্রার্থীর আইনজীবী কাজল বলেন, ‘আগামীকাল বৃহস্পতিবার মানিকগঞ্জ-২ আসন থেকে মঈনুল ইসলাম খান শান্ত, নরসিংদী-৫ আসন থেকে ইঞ্জিনিয়ার আশরাফ উদ্দিন, নারায়গঞ্জ-২ আসন থেকে নজরুল ইসলাম আজাদ, ঢাকা-৫ আসন থেকে নবীউল্লাহ নবী এবং ঢাকা-২ আসন থেকে ইরফান ইবনে আমান অমি মামলা দায়ের করবেন।’

তিনি আরও বলেন, ‘একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে চ্যালেঞ্জ করে যে মামলা দায়ের করা হয়েছে সেখানে বলা হয়েছে, ঝিনাইদহ-৪ আসনে অন্তত ১৪ জন মৃত ব্যক্তির ভোট দেয়া হয়েছে। এছাড়া মৌলভীবাজার এবং নারায়ণগঞ্জে ১০০ ভাগ ভোট দেখানো হয়েছে যেখানে আওয়ামী লীগ জয়লাভ করেছে। কিন্তু মৌলভীবাজারের নাসের রহমানের আসনে এবং নারায়ণগঞ্জে অনেক ভোটার প্রবাসী এবং বেশ কয়েকজন মৃত ব্যক্তির ভোট দেয়া হয়েছে। যা অকল্পনীয় ব্যাপার।’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত