x

এইমাত্র

  •  আজ ১৭ই জুলাই প্রকাশিত হচ্ছে এইচ এস সি ফলাফল ২০১৯।

আড়াইহাজারে গরুর ঘাস নিয়ে দুই গ্রামবাসীদের সংঘর্ষ, আহত ৩০

প্রকাশ : ১৪ ফেব্রুয়ারি ২০১৯, ০৩:১০

সাহস ডেস্ক

নারায়ণগঞ্জের আড়াইহাজারে গরুর ঘাস নিয়ে দুই গ্রামবাসীর মধ্যে সংঘর্ষে আহত হয়েছেন নারীসহ অন্তত ৩০ জন।

১৩ ফেব্রুয়ারি (বুধবার) বিকেলে উপজেলার বিশনন্দী ইউনিয়নের বিশনন্দী বাজারে সংঘর্ষের এই ঘটনা ঘটে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, বুধবার দুপুরে বিশনন্দী গ্রামের হাজী খোকনের জমিতে রোপণ করা গরুর ঘাস তুলে নেয় দড়ি বিশনন্দী গ্রামের শাহনারা নামের এক নারী। এই নিয়ে খোকনের ছেলে শিকু সরকারের সঙ্গে শাহানারার ছেলে ওমর সানি ও মেয়ে তানিয়ার তর্ক বিতর্ক হয়। পরে শিকুর ভাই রিফাত ও শিকু গিয়ে ওমর সানী ও তানিয়ার বাড়িতে তাদের মারধর করে।

পরবর্তীতে এই খবর দড়ি বিশনন্দী গ্রামে ছড়িয়ে পড়লে ঐ গ্রামের লোকজন একত্রিত হয়ে বিশনন্দী গ্রামের খোকনের বাড়িতে হামলা চালাতে যায়। এতে উভয়পক্ষের লোকজন দা, ছুরি, টেঁটাসহ দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়ায়। বিকেল ৩টায় শুরু হওয়া ধাওয়া-পাল্টা ধাওয়া চলে সন্ধ্যা ৬টা পর্যন্ত। পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

সংঘর্ষে দড়ি বিশনন্দী গ্রামের ইউপি সদস্য ও সাবেক চেয়ারম্যান হাজী বেনুজীরসহ অন্তত ৩০ জন আহত হন। এ ঘটনায় দড়ি বিশনন্দী গ্রামের ৮টি দোকান ভাঙচুর ও লুটপাট করা হয়েছে বলে অভিযোগ করেন ইউপি সদস্য আব্দুল হান্নান। সংঘর্ষের সময় পুলিশের একটি গাড়ি ও স্থানীয় আওয়ামী লীগের কার্যালয় ভাঙচুরেরও অভিযোগ উঠেছে।

অপরদিকে বিশনন্দী গ্রামের শিকু সরকার জানান, ‘দড়ি বিশনন্দী গ্রামের লোকজন আমাদের বাড়ি ঘর ভাঙচুর করেছে।’

আড়াইহাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আক্তার হোসেন জানান, ‘তুচ্ছ ঘটনা নিয়ে এমন পরিস্থিতির সৃষ্টি হয়েছে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।’

আহতদের মধ্যে ইউপি সদস্য আব্দুল হান্নান, বিশনন্দী ইউনিয়নের সাবেক ইউপি চেয়ারম্যন হাজী বেনুজীর আহমেদ, আল আমিন, তানিয়া, ওমর সানি, নিহাত, মঞ্জুর হাজী, শাহিন, হোসেন, আতিক, মো. আলী, ফারুক, মোস্তাকিন, শুক্কর আলী, মোসলেহ উদ্দিন ও কবির হোসেনসহ ১৫ জনকে উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি করা হয়েছে। বাকিদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত