বরিশালে শিশু নির্যাতনকারীর বিচারের দাবিতে মানববন্ধন

প্রকাশ : ১৩ ফেব্রুয়ারি ২০১৯, ১৯:২৮

সাহস ডেস্ক

বরিশাল সদর উপজেলায় সাত বছরের এক শিশু কন্যাকে শামীম নামে এক ব্যাক্তি যৌন নির্যাতন করেন। এই নির্যাতনকারীকে দ্রুত গ্রেপ্তার ও বিচারের আওতায় আনার দাবিতে বরিশালে মানববন্ধন হয়েছে।

১৩ ফেব্রুয়ারি (বুধবার) সকালে বরিশাল নগরের অশ্বিনী কুমার হলের সামনে প্রান্তজনের আয়োজনে মানববন্ধনে সভাপতিত্ব করেন বাংলাদেশ মানবাধিকার জোট বরিশালের সভাপতি ডা. সৈয়দ হাবিবুর রহমান।

মানববন্ধনে নির্যাতনের শিকার শিশুর মা বলেন, ‘আমার মেয়ের সঙ্গে যা হয়েছে দ্বিতীয় বার অন্য কোনো মেয়ের সঙ্গে এমন ঘটনা যেনো না ঘটে। দ্রুত নির্যাতনকারীকে গ্রেপ্তার করে আইনের আওতায় আনা হোক।’

মানববন্ধনে অন্যরা বলেন, ‘শিশু যৌন নির্যাতনকারীকে বিচারের আওতায় না আনতে পারলে আমাদের সমাজে এরকম ঘটনা আরও ঘটতে থাকবে। যা আমাদের সমাজকে আরও কলঙ্ককিত করবে। আমরা চাই দ্রুত শিশু নির্যাতনকারীর শাস্তি হোক।’

মানববন্ধনে উপস্থিত ছিলেন সমন্বিত সমাজ উন্নয়ন সংস্থার (আইসিডিএ) সভাপতি আনোয়ার জাহিদ, ম্যাপ’র নির্বাহী পরিচালক শুভংকর চক্রবর্তী, রান’র নির্বাহী পরিচালক রফিকুল আলম, বেলা’র বরিশাল সমন্বয়ক লিংকন বয়ান, প্রান্তজনের ইব্রাহিম হামিদ মাসুম প্রমুখ।

এর আগে গত ৩০ জানুয়ারি বরিশাল সদর উপজেলার চরবাড়িয়া ইউনিয়নের ৯নং ওয়ার্ডে সাত বছরের এক কন্যা শিশু যৌন নির্যাতনের শিকার হয়। এ ঘটনার পর ১ ফেব্রুয়ারি কাউনিয়া থানায় শিশুর পরিবারের পক্ষ থেকে নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করেন।

মামলায় বাদী উল্লেখ করেন, ৩০ জানুয়ারি সকাল সাড়ে ১০টায় আরবী পড়া শেষে বাড়ি উঠানে খেলাধুলা করার সময় আসামি শামীম শিশুকে ফুল ছিঁড়ে দেওয়ার কথা বলে ডেকে নিয়ে একটি লাইব্রেরির কক্ষে নিয়ে যৌন নির্যাতন করে। পরে ওই শিশু বাড়িতে এসে সব কথা বলার পর শামীমকে জিজ্ঞাসাবাদ করলে তিনি সব কিছু অস্বীকার করে বাদী ও বাদীর পরিবারকে ভয়ভীতি দেখায় ও হুমকি দেন।

এ ঘটনায় মামলা দায়েরের পর ১২দিন পার হয়ে গেলেও পুলিশ আসামিকে গ্রেপ্তার করতে ব্যর্থ হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত