x

এইমাত্র

  •  আজ ১৭ই জুলাই প্রকাশিত হচ্ছে এইচ এস সি ফলাফল ২০১৯।

পুষ্টি ও নিরাপদ খাবার নিশ্চিত করা সরকারের চ্যালেঞ্জ: কৃষিমন্ত্রী

প্রকাশ : ১৩ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:৩৭

সাহস ডেস্ক

খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জনের পর সরকার এখন পুষ্টি এবং নিরাপদ খাদ্য নিশ্চিত করতে কাজ করছে বলে জানিয়েছেন কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক। এছাড়াও তিনি বলেন, ‘কৃষির উন্নতি ও দেশের সমৃদ্ধি অর্জনে রাজনৈতিক স্থিতিশীলতা দরকার। বর্তমান সরকারের চ্যালেঞ্জ পুষ্টি ও নিরাপদ খাবার নিশ্চিত করা। কৃষিমন্ত্রী হিসেবে তা আমার দায়িত্ব।’

বুধবার (১৩ ফেব্রুয়ারি) ময়মনসিংহে অবস্থিত বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু চত্বরে কৃষিবিদ দিবসের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। 

মন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষির উপর সবচেয়ে বেশি গুরুত্ব দিয়েছেন। ২০০৮ সালের নির্বাচনে যে ইশতেহার আমরা দিয়েছিলাম সেখানেও কৃষির অগ্রাধিকার উপরে ছিল। এখন পর্যন্ত সে ধারা অব্যাহত আছে।’ 

কৃষির উন্নতিতে বাংলাদেশের সমৃদ্ধি জানিয়ে ড. আব্দুর রাজ্জাক আরো বলেন, এই লক্ষ্য অর্জনের জন্য দেশে একটি শান্তিপূর্ণ পরিবেশ দরকার। রাজনৈতিক স্থিতিশীলতা দরকার। কিন্তু এখনো আমরা দেখি যাদের ঘাড়ে পাকিস্তানি ভূত চেপে আছে, সেই স্বাধীনতা বিরোধীরা নানা ধরনের ষড়যন্ত্র করছে। 

জাতীয় ঐক্যফ্রন্টকে উদ্দেশ্য করে কৃষিমন্ত্রী বলেন, আমার বিশ্বাস তারা সংসদে আসবেন। ঐক্যফ্রন্ট তাদের ভুল বুঝতে পারবে। ভুল পথ থেকে সরে আসবে। 

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. আলী আকবরের সভাপতিত্বে অনুষ্ঠিত কৃষিবিদ দিবস উপলক্ষে আয়োজিত টেকসই উন্নয়নের অভীষ্ট অর্জনে আধুনিক কৃষি বিষয়ক জাতীয় সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন কৃষিবিদ ড. এম এ সাত্তার মন্ডল। 

বক্তব্য রাখেন মৎস্য ও প্রাণি সম্পদ প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরু, কৃষিবিদ এম এ মান্নান এমপি, অর্থনীতিবিদ ড. কাজী খলিকুজ্জামান আহমেদ, কৃষিবিদ মো. ইয়াসিন আলী ও বাকৃবির প্রো-ভিসি প্রফেসর ড. মো. জসিমউদ্দিন খান।

এর আগে বেলুন ও পায়রা উড়িয়ে অনুষ্ঠানের শুভ সূচনার পর একটি আনন্দ শোভাযাত্রা বাকৃবি ক্যাম্পাস প্রদক্ষিণ করে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত