হরিপুরে সীমান্তবর্তী এলাকায় বিজিবির সঙ্গে গ্রামবাসীর সংঘর্ষ, নিহত ৩

প্রকাশ : ১২ ফেব্রুয়ারি ২০১৯, ১৬:২২

সাহস ডেস্ক

ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার সীমান্তবর্তী এলাকায় বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সঙ্গে গ্রামবাসীর রক্তক্ষয়ী সংঘর্ষ হয়েছে। এই সংঘর্ষে বিজিবির গুলিতে তিনজন নিহত হয়েছেন এবং আহত হয়েছেন অন্তত ১৭ জন।

১২ ফেব্রুয়ারি (মঙ্গলবার) বেলা ১১টার দিকে হরিপুর উপজেলার বহরমপুর সীমান্তবর্তী এলাকায় এ সংঘর্ষ হয়।

নিহতরা হলেন-সাদেক, নবাব ও জয়নুল। বিজিবির দাবি, নিহতরা সবাই চোরাকারবারী।

স্থানীয়রা জানান, নিহতদের মধ্যে নবাব ও জয়নুল ছাত্র। নবাব অনার্সে পড়েন, আর জয়নুল দ্বিতীয় শ্রেণিতে পড়ে। অপরজন সাদেক স্থানীয় কৃষক।

বিজিবি সূত্রে জানা গেছে, বহরমপুর সীমান্ত এলাকা দিয়ে গরু চোরাকারবারীরা ভারত থেকে গরু আনে। ওই গরু উদ্ধারে বিজিবি সদস্যরা অভিযানে যায়। এসময় চোরাকারবারীরা বিজিবির ওপর অস্ত্রশস্ত্র নিয়ে হামলা চালায়। বিজিবি সদস্যরাও আত্মরক্ষার্থে গুলি চালায়।

ঠাকুরগাঁও জেলার পুলিশ সুপার মো. মনিরুজ্জামান জানান, ‘বিজিবির সদস্যরা চোরাই গরু উদ্ধার করতে গেলে চোরকারবারীরা বাধা দেয়। এসময় আশপাশের লোকজনও তাদের সঙ্গে যোগ দিয়ে বিজিবি সদস্যদের ঘেরাও করে রাখে। পরে বিজিবি সদস্যরা আত্মরক্ষার্থে গুলি চালায়। এতে এক পথচারীসহ তিনজন নিহত হন।’

তবে গ্রামবাসীর দাবি, বিজিবির সদস্যরা কৃষকের বাড়ি থেকে গরু নিয়ে যাচ্ছিলেন। এসময় স্থানীয়রা এতে বাধা দেয়। পরে বিজিবি গুলি ছুড়লে গ্রামবাসীর সঙ্গে সংঘর্ষ বেধে যায়। এতে দুই ছাত্রসহ তিনজন নিহত হন। আহত ১৭ জনকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এদিকে সংঘর্ষের ঘটনায় এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। জেলা প্রশাসক কামরুজ্জামান পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ঘটনাস্থল গেলে গ্রামবাসী তাকে অবরুদ্ধ করে রাখে।

তাৎক্ষণিকভাবে ঘটনা সম্পর্কে জানতে বিজিবির কোনো সদস্যের বক্তব্য জানা যায়নি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত