‘গার্মেন্টস শ্রমিকদের দাবি না মানলে দেশের জন্য মঙ্গলজনক হবে না’

প্রকাশ : ১২ ফেব্রুয়ারি ২০১৯, ১৬:০৭

সাহস ডেস্ক

আমরা বিশ্বাস করি সরকার অবিলম্বে আমাদের দাবি বাস্তবায়ন করবে। অন্যথায় আইবিসি নিজস্ব অবস্থান থেকে প্রয়োজনে আন্তর্জাতিক সংগঠনসহ অন্যান্য আন্তর্জাতিক ফোরামে বিষয়টি উত্থাপন করতে বাধ্য হবে যা দেশের জন্য মঙ্গলজনক হবে না বলে জানিয়েছেন ইন্ডাস্ট্রিঅল বাংলাদেশ কাউন্সিলের (আইবিসি) বক্তারা।

১২ ফেব্রুয়ারি (মঙ্গলবার) জাতীয় প্রেসক্লাবের আব্দুস সালাম হলে সংবাদ সম্মেলনে একথা বলেন বক্তারা। এবং সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন আইবিসির মহাসচিব সালাউদ্দিন স্বপন।

দাবিসগুলো হলো- সব মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে, গ্রেপ্তারকৃত শ্রমিকদের মুক্তি দিতে হবে, চাকরিচ্যুত সব শ্রমিকদের কাজে পুর্নবহাল করতে হবে, শ্রমিকদের বিরুদ্ধে সব ধরনের নিপীড়ন-নির্যাতন বন্ধ করতে হবে ও মজুরি গ্রেড প্রকাশের পর থেকে প্রোডাকশনের নামে টার্গেট দিয়ে চলমান শ্রমিক হয়রানি বন্ধ করতে হবে।

আইবিসির বক্তারা আরও জানান, আইবিসি উল্লিখিত দাবি নিয়ে আগামী ২৬ ফেব্রুয়ারি শ্রম মন্ত্রণালয়ে স্মারকলিপি দেওয়া হবে। দাবিগুলো বাস্তবায়ন না করলে আইবিসি লাগাতার কর্মসূচি ঘোষণা করবে।

এসময় উপস্থিত ছিলেন-আইবিসির চেয়ারম্যান গিয়াসউদ্দিন আহমেদ, সিনিয়র ভাইস চেয়ারম্যান আমিরুল হক আমিন, আইবিসির সাবেক মহাসচিব মো. তৌহিদুর রহমান, কুতুবউদ্দিন আহমেদ, বাবুল আক্তার, আইবিসির কেন্দ্রীয় নেত্রী নাজমা আক্তার, কেন্দ্রীয় নেতা জেড এম কামরুল আনাম, রুহুল আমিন, নজরুল ইসলাম প্রমুখ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত