আশাশুনিতে ঘর পেলেন ২০০ পরিবার

প্রকাশ : ১২ ফেব্রুয়ারি ২০১৯, ০৫:০৮

সাতক্ষীরা প্রতিনিধি

এক টুকরো জমি আছে, কিন্তু বসবাসের মত ঘর নির্মাণের সুযোগ না থাকায় এতদিন নিরন্তর কষ্টে মানবেতর বসাবাস ছিলো তাদের। আশাশুনির এমন ২০০ পরিবারকে ঘর করে দিয়ে বসবাসের সুযোগ করে দেওয়া হয়েছে। ফলে পরিবারগুলোর মুখে একরাশ হাসি ও প্রশান্তি এসেছে। 

আশাশুনি উপজেলায় বহু পরিবার রয়েছে যাদের কোনো জমি নেই। তাদের সরকার খাস জমি বন্দোবস্ত দিয়ে ঠিকানা করে দিচ্ছেন। কিন্তু যাদের জমি থাকলেও ঘর নির্মাণ করার সামর্থ নেই তাদের “যার জমি আছে ঘর নাই, তার নিজ জমিতে গৃহ নির্মাণ” এর আওতায় ঘর নির্মাণ করে দিয়েছে সরকার।

“আশ্রায়নের অধিকার, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার” স্লোগান সামনে রেখে উপজেলার ১১ ইউনিয়নে ২০০ পরিবারকে বাসস্থান নির্মাণের উদ্যোগ নেওয়া হয়। এজন্য বরাদ্দ দেওয়া হয় দু’কোটি টাকা। নির্মাণ কাজ শুরু হওয়ার পর উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজা ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সোহাগ খান নির্মাণ কাজে যথাযথ পদক্ষেপ গ্রহণ করেন। প্রতিটি ঘরে বরাদ্দ এক লক্ষ টাকা। যা দিয়ে টিনসেড ঘর, টিনের বেড়া, গ্রিল, ইটের গাঁথনি, মেঝে প্লাস্টার ও একটি করে টয়লেট নির্মাণ করার ব্যবস্থা করেছেন। অবশিষ্ট টাকা দিয়ে প্রতিটি বাড়িতে ১টা করে খাটসহ বিছানা দেওয়া হয়েছে।

উপকারভোগিরা বলেন, ঘর নির্মাণের কাজে তারা সন্তুষ্ট। তারা নিজের ঘরে ঘুমাতে ও বিশ্রাম নিতে পারছে, এটি তাদের অনেক পাওয়া।

আশাশুনি উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজা বলেন, সরকারের উন্নয়নের ধারাবাহিকতায় প্রান্তিক ২০০ পরিবার যাদের ঘর করার সামার্থ ছিল না তারা আশ্রয় পেলেন।

সাহস২৪.কম/রিয়াজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত