ইডেনের সাবেক অধ্যক্ষ পারভীনের মরদেহের ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে

প্রকাশ : ১১ ফেব্রুয়ারি ২০১৯, ১৪:৩৮

সাহস ডেস্ক

ইডেন কলেজের সাবেক অধ্যক্ষ মাহফুজা চৌধুরী পারভীনকে (৬০) শ্বাসরোধে খুন করা হয়েছে। এলিফ্যান্ট রোডে নিজের বাসা থেকে মাহফুজা চৌধুরী পারভীনের মরদেহের ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে।

১১ ফেব্রুয়ারি (সোমবার) বেলা সাড়ে ১১টার দিকে ময়নাতদন্ত সম্পন্ন হয়। ময়নাতদন্ত সম্পন্ন করেন ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের ফরেনসিক মেডিসিন বিভাগের প্রধান ডা. সোহেল মাহমুদ।

ডা. সোহেল মাহমুদ জানান, ময়নাতদন্ত সম্পন্নে আমরা মৃত নারীর ঠোঁটে, মুখে আঙ্গুলে ধস্তাধস্তির চিহ্ন পেয়েছি। একটা আঙ্গুল ভাঙা ছিলো। তাকে মুখ চেপে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে। এই হত্যাকাণ্ড একজনের পক্ষে সম্ভব হয়নি। একাধিক ব্যক্তি এই হত্যার সঙ্গে জড়িত বলে জানান ডা. সোহেল মাহমুদ।

পুলিশের ধারণা বাসার দুই গৃহকর্মী এই হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত থাকতে পারে। ঘটনার পর থেকে তাদের খুঁজে পাওয়া যাচ্ছে না।

পুলিশের রমনা বিভাগের উপকমিশনার মারুফ হোসেন সরদার গণমাধ্যমকে জানানন, ‘প্রাথমিক তদন্তে জানা গেছে, গৃহকর্মী রেশমা ও স্বপ্না এই হত্যাকাণ্ড ঘটিয়েছে। হত্যার পর ওই বাসা থেকে স্বর্ণালঙ্কার ও টাকা-পয়সা লুট করে নিয়ে গেছে তারা। বাড়িটির নিচতলায় সিসি ক্যামেরার ফুটেজে দেখা গেছে, বিকেল ৫টা ৬ মিনিটে দুই গৃহকর্মী লিফট থেকে নেমে বেরিয়ে যাচ্ছে।’

তিনি সুরতহালে উল্লেখ করেন, ‘মুখে রক্ত দেখা যায়, হাতের কয়েকটি আঙ্গুলের কালো দাগ আছে। রবিবার (১০ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে ৩টার থেকে সন্ধ্যা সাড়ে ৭টার মধ্যে স্বামী ও সন্তানরা বাসায় না থাকায়, বাসার কাজের মেয়ে ও অজ্ঞাতপরিচয় ব্যক্তিরা তাকে শ্বাসরোধে হত্যা করেছে।

মৃতের স্বামী ইসমত কাদির গামা জানান, ‘হাসপাতাল থেকে মরদেহ প্রথমে ইডেন মহিলা কলেজে নিয়ে যাওয়া হবে। পরে বাদ আছর এলিফ্যান্ট রোডের বায়তুল নুর জামে মসজিদে জানাজা সম্পন্ন করা হবে। পরে বনানী সামরিক কবরস্থানে দাফন করা হবে।’

এর আগে ১০ ফেব্রুয়ারি (রবিবার) রাতে এলিফ্যান্ট রোডে নিজের বাসা থেকে মাহফুজা চৌধুরী পারভীনের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনার পর থেকে পলাতক রয়েছেন মাহফুজার গৃহকর্মী।

মাহফুজার গ্রামের বাড়ি গোপালগঞ্জ, তার স্বামীর নাম ইসমত কাদির গামা। ২০০৯ সালের ফেব্রুয়ারি থেকে ২০১২ সালের এপ্রিল পর্যন্ত ইডেন কলেজের অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করেন মাহফুজা চৌধুরী।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত