ঘুষের অভিযোগে পুলিশ পরিদর্শক ও তার স্ত্রী বিরুদ্ধে চার্জশিট

প্রকাশ : ০৭ ফেব্রুয়ারি ২০১৯, ১৯:১৯

সাহস ডেস্ক

মানিলন্ডারিংয়ের মাধ্যমে ঘুষের টাকা পাচারের অভিযোগে বরিশাল জেলা পুলিশের পরিদর্শক ফিরোজ কবির ও তার স্ত্রী সাবরিনা আহমেদ ইভার বিরুদ্ধে চার্জশিট অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

৭ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) কমিশনের সভায় ঘুষের ৪ কোটি ৩৩ লাখ ৮২ হাজার টাকা পাচারের অভিযোগে তাদের বিরুদ্ধে চার্জশিট অনুমোদন দেওয়া হয়।

মামলার নথি অনুযায়ী, ফিরোজ কবির, পুলিশ পরিদর্শক (নি:), বরিশাল জেলা (সাবেক উপ-পুলিশ পরিদর্শক, গুলশান বিভাগ, ঢাকা মেট্রোপলিটন পুলিশ) ও তার স্ত্রী সাবরিনা আহমেদ ইভার বিরুদ্ধে দুর্নীতি ও ঘুষলব্ধ এ টাকা অর্জনের অবৈধ প্রকৃতি, উৎস, অবস্থান ও নিয়ন্ত্রণ গোপন বা ছদ্মাবৃত করার উদ্দেশ্যে অপরাধের সাথে সম্পৃক্ত হয়ে সম্পত্তি জ্ঞাতসারে স্থানান্তর, রূপান্তর এবং হস্তান্তরের অভিযোগ আনা হয়েছে।

পুলিশ পরিদর্শক ফিরোজ কবিরের স্ত্রী সাবরিনা আহমেদ ইভা সম্পৃক্ত অপরাধ হতে অর্জিত সম্পদ জানা সত্ত্বেও এ ধরনের সম্পত্তি গ্রহণ করে, দখলে নিয়ে বা ভোগ করে মানিলন্ডারিং প্রতিরোধ আইন, ২০১২  অনুযায়ী ও সম্পৃক্ত অপরাধ সংঘটনে প্ররোচিত করে এবং সহায়তা করার অভিপ্রায়ে অবৈধ সম্পত্তির রূপান্তর, স্থানান্তর এবং হস্তান্তর করে আইনের ২(ফ)(ঊ) ধারানুযায়ী মানিলন্ডারিং করেছেন বলে অভিযোগ করা হয়েছে।

এইসব অপরাধে তাদের বিরুদ্ধে মানিলন্ডারিং প্রতিরোধ আইন, ২০১২ এর ৪(২) ও ৪(৩) ধারায় চার্জশিট অনুমোদন দিয়েছে দুদক।

দুদকের প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক সৈয়দ আতাউল কবীর ২০১৭ সালের ৩ অক্টোবর এ বিষয়ে রাজধানীর গুলশান থানায় একটি মামলা দায়ের করেন। তিনিই এ মামলার তদন্তকারী কর্মকর্তা ছিলেন। শিগগিরই এ বিষয়ে সংশ্লিষ্ট আদালতে অভিযোগপত্র দাখিল করা হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত