‘রাজাকার ঘৃণাস্তম্ভ’ নির্মাণে জায়গা নির্বাচন চলছে

প্রকাশ : ০৭ ফেব্রুয়ারি ২০১৯, ১৮:৩৬

সাহস ডেস্ক

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক জানিয়েছেন, স্বাধীনতাবিরোধী রাজাকার ও পাকিস্তানি হানাদার বাহিনীর বিরুদ্ধে রাষ্ট্রীয়ভাবে ঘৃণা প্রকাশ করতে ঘৃণাস্তম্ভ নির্মাণের পরিকল্পনা নিয়েছে সরকার। এর জন্য জায়গা নির্বাচনের কাজ চলছে।

আজ বৃহস্পতিবার (৭ ফেব্রুয়ারি) জাতীয় সংসদে অধিবেশনে আওয়ামী লীগের সংসদ সদস্য সেলিম আলতাফ জর্জের এক লিখিত প্রশ্নের জবাবে তিনি একথা জানান। তবে সেলিম আলতাফ জর্জের অনুপস্থিতিতে প্রশ্নটি উপস্থাপন করেন জাতীয় পার্টির সদস্য মুজিবুল হক চুন্নু।

উত্তরে আ ক ম মোজাম্মেল হক বলেন, দেশের স্বাধীনতাবিরোধী রাজাকার ও পাকিস্তানি হানাদার বাহিনীর বিরুদ্ধে রাষ্ট্রীয়ভাবে ঘৃণা প্রকাশের লক্ষ্যে বর্তমান সরকার কেন্দ্রীয়ভাবে ঢাকায় একটি ঘৃণাস্তম্ভ নির্মাণের পরিকল্পনা গ্রহণ করেছে সরকার। এ প্রকল্পের জন্য জায়গা নির্বাচনের কাজ চলমান। 

এরপর আওয়ামী লীগের সদস্য আনোয়ার আবেদীন খানের এক সম্পূরক প্রশ্নের উত্তরে মোজাম্মেল হক বলেন, সরকারের সিদ্ধান্ত আছে প্রতিটি স্থানীয় সরকার পরিষদের কার্যালয়ের সামনে মুক্তিযোদ্ধাদের নামের তালিকা টাঙিয় রাখা। কিন্তু মুক্তিযোদ্ধাদের তালিকার কাজ শেষ না হওয়ায় এটা সম্ভব হয়নি। তালিকা তৈরির কাজ শেষ হওয়ার পর এটা করা হবে। আর মুক্তিযোদ্ধাদের বাড়ি লাল সবুজের রং করে দেওয়ার যে প্রস্তাব এসেছে এটা আমার পছন্দ হয়েছে। মানুষ দেখবে এটা মুক্তিযোদ্ধার বাড়ি। প্রস্তাবটি নিয়ে আমরা চিন্ত-ভাবনা করবো। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত