‘বিএনপি উপজেলা নির্বাচনে এলে আমরা স্বাগত জানাবো’

প্রকাশ | ০৬ ফেব্রুয়ারি ২০১৯, ১৭:০৬

অনলাইন ডেস্ক

মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী মো. আশরাফ আলী খান খসরু বলেছেন, বিএনপি দিয়ে তো রাজনীতি চলে না, গণতন্ত্রও চলে না। গণতন্ত্র সাধারণ মানুষের হাতে। কেউ যদি নির্বাচনে না আসে তাহলে তাদের জনসমর্থন নেই জেনেই তারা নির্বাচনে আসবে না। তবে, তারা নির্বাচনে এলে আমরা স্বাগত জানাবো।

বুধবার (৬ ফেব্রুয়ারি) দুপুর আড়াইটায় সাভারের আশুলিয়ায় অবস্থিত বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউটে আয়োজিত দেশি মুরগি সংরক্ষণ ও উন্নয়ন- শীর্ষক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

এতে সভাপতিত্ব করেন বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউটের (বিএলআরআই) মহাপরিচালক ড. নাথু রাম সরকার।

এসময় প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরু আরো বলেন, আমাদের দেশে মুরগির তুলনায় ডিমের অনেক ঘাটতি রয়েছে। তাই আমাদের দেশের খামারিদের দেশি মুরগি পালনে উৎসাহী করতে হবে। এক সময় দেখা যাবে, আমাদের দেশের মুরগি ও ডিম বিদেশে রপ্তানি হবে।

নিজের মন্ত্রণালয় নিয়ে তিনি বলেন, আমার মন্ত্রণালয়ের ভেতরের খবর আমি জানি না কিন্তু প্রধানমন্ত্রী ঠিকই জানেন। দুর্নীতিতে আমাদের অবস্থান জিরো টলারেন্স। আমরা দুর্নীতির সঙ্গে আপস করি না, করবো না।

বিশেষ অতিথির বক্তব্যে দুর্যোগ ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান এনাম বলেন, আমাদের ছোট দেশের ছোট ভূমি, এখানে জনসংখ্যা অনেক। তাই দেশি মুরগির উৎপাদন বাড়াতে হবে। আমাদের দেশের উৎপাদিত পণ্য আমরা খাবো, ভালোটা খাবো। প্রধানমন্ত্রী ও আমি বিএলআরআই’র জন্য গর্বিত।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব মো. রইছউল আলম মণ্ডল, প্রাণিসম্পদ অধিদফতরের মহাপরিচালক ডা. হীরেশ রঞ্জন ভৌমিক ও বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীসহ অনেকে।