মাদারীপুরে ভুয়া প্রশ্নপত্র ফাঁসকারী চক্রের যুবক আটক

প্রকাশ : ৩১ জানুয়ারি ২০১৯, ১৭:৩৪

সাহস ডেস্ক

মাদারীপুরে এসএসসি পরীক্ষার ভুয়া প্রশ্নপত্র ফাঁসকারী চক্রের দুটি মোবাইল ফোন, একাধিক সিমকার্ডসহ সাগর হোসেন (১৮) নামের এক সদস্যকে আটক করেছে র‌্যাব-৮।

৩১ জানুয়ারি (বৃহস্পতিবার) দুপুরে সদর উপজেলার থানতলী এলাকা থেকে ওই যুবককে আটক করা হয়।

আটক সাগর মাদারীপুর সরকারি নাজিমউদ্দিন বিশ্ববিদ্যালয় কলেজের বিজ্ঞান বিভাগের একাদশ শ্রেণির ছাত্র ও থানতলী এলাকার লায়েক আলী হাওলাদারের ছেলে।

এ ছাড়া সরকারি আদেশ অমান্য করে কোচিং সেন্টার পরিচালনা করায় রাজৈর উপজেলায় ৪ জনকে অর্থদণ্ডে দণ্ডিত করেছেন ভ্রাম্যমাণ আদালত।

র‌্যাব-৮ জানায়, আসন্ন এসএসসি পরীক্ষায় শিক্ষার্থীদের কাছে প্রশ্নপত্র সরবরাহ করার জন্য সাগর প্রথমে একটি ভুয়া ফেসবুক আইডি খুলে। পরে সেই আইডি দিয়ে বিভিন্ন ব্যক্তির কাছ থেকে বিকাশের মাধ্যমে টাকা হাতিয়ে নিচ্ছে এমন অভিযোগের ভিত্তিতে সাগরের বাড়িতে অভিযান চালায় র‌্যাব-৮।

পরে সেখান থেকে প্রশ্নপত্র ফাঁসের কাজে ব্যবহৃত দুটি মোবাইল ফোন, একাধিক সিমকার্ডসহ সাগরকে আটক করা হয়। প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদে আটক সগার প্রশ্নপত্র ফাঁসচক্রের সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছে বলেও জানিয়েছে র‌্যাব।

র‌্যাব-৮ মাদারীপুর ক্যাম্পের কোম্পানি কমান্ডার মো. রইছউদ্দিন জানান, ‘সাগরের বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনে সদর থানায় মামলা দায়েরের পর তাকে আদালতে প্রেরণ করা হয়েছে। প্রশ্নপত্র ফাঁস ঠেকাতে র‌্যাবের নিয়মিত অভিযান চলবে।’

তিনি আরো জানান, ‘রাজৈর উপজেলার অন্তর ইংলিশ টিচিং সেন্টার এবং প্রত্যয় কোচিং সেন্টারে অভিযান চালিয়ে ৬ জনকে আটক করে র‌্যাব। এর মধ্যে দুজনের কাছে হতে মুচলেকা আদায়পূর্বক ছেড়ে দেয়া হয়। বাকি ৪ জনের প্রত্যেককে এক হাজার টাকা করে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অর্থদণ্ডে দণ্ডিত করা হয়।’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত