অপহৃত শিশুর মাটিচাপা দেওয়া লাশ উদ্ধার: আটক ২

প্রকাশ : ২৯ জানুয়ারি ২০১৯, ১২:৫৩

সাহস ডেস্ক

ঢাকার ধামরাইয়ে মুক্তিপণের দাবিতে পাঁচ বছরের শিশু মনির হোসেনকে অপহরণের চারদিন পর তার মাটিচাপা দেওয়া লাশ উদ্ধার করেছে পুলিশ। মনির ধামরাইয়ের আশুলিয়া গ্রামের ব্যবসায়ী সোনা মিয়া ওরফে কালা মিয়ার ছেলে।

সোমবার (২৮ জানুয়ারি) রাতে আটক দুই অপহরণকারীর স্বীকারোক্তি অনুযায়ী আজ মঙ্গলবার (২৯ জানুয়ারি) সকালে ধামরাইয়ের আশুলিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশ থেকে লাশটি উদ্ধার করা হয়। 

সোনা মিয়া জানান, গত শনিবার বিকেল ৫টায় বাড়ির পাশে সালাম মেম্বারের ধানের চাতালে খেলতে যায় মনির। সন্ধ্যার পরও সে বাড়ি না ফিরলে বিভিন্ন স্থানে খোঁজ করেন তারা। কোথাও না পেয়ে পরেরদিন রবিবার ধামরাই থানায় একটি জিডি করেন। এরপর সোমবার বিকেলে তার মোবাইলে ফোন করে ১০ লাখ টাকা মুক্তিপণ দাবি করে অপহরণকারীরা। বিষয়টি তাৎক্ষণিকভাবে ধামরাই থানা পুলিশকে জানানো হয়। এরপর প্রযুক্তির সহায়তায় সোমবার রাতেই পুলিশ মাজেদুল ইসলাম (২৭) ও মানছুর রহমান (২৫) নামের দুই অপহরণকারীকে আটক করে। রাতভর ব্যাপক জিজ্ঞাসাবাদে তারা মনির হোসেনকে শ্বাসরোধে হত্যার পর মাটিচাপা দেওয়ার কথা স্বীকার করে। পরে মঙ্গলবার সকালে আটক দুই খুনিকে সঙ্গে নিয়ে ধামরাইয়ের আশুলিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশ থেকে মাটি খুঁড়ে শিশু মনিরের লাশ উদ্ধার করে পুলিশ। 

ধামরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দীপক চন্দ্র সাহা বলেন, ঘটনার দিনই শিশু মনিরকে অপহরণের পর হত্যা করে লাশ মাটিচাপা দেওয়া হয়। পরে মোবাইল ফোনে ১০ লাখ টাকা মুক্তিপণ চায় অপহরণকারীরা। ওই মোবাইল ফোন ট্র্যাকিং করে তাদের আটকের পর স্বীকারোক্তি অনুযায়ী লাশ উদ্ধার করা হয়। এ ঘটনায় আরও একজন জড়িত রয়েছে। তাকেও আটকের চেষ্টা চলছে। এ হত্যার পেছনে অন্য কোনো কারণ রয়েছে কিনা তাও খতিয়ে দেখা হচ্ছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত