‘প্রধানমন্ত্রীকে ট্রাম্প চিঠি দিয়েছেন তাতে কোনো সন্দেহ নেই’

প্রকাশ : ২৬ জানুয়ারি ২০১৯, ১৮:১১

সাহস ডেস্ক

‘টানা তৃতীয়বারের মতো প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ায় শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প যে চিঠি দিয়েছেন তাতে কোনো সন্দেহ নেই। যারা এ বিষয়ে প্রশ্ন তুলছেন, তাদের মানসিকতার পরিবর্তন হওয়া উচিত’- বলেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন।

২৬ জানুয়ারি (শনিবার) রাজধানীর একটি হোটেলে সাপ্লাই চেইন ম্যানেজমেন্টে ক্যারিয়ার গঠনের সুযোগ নিয়ে এক সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পররাষ্ট্রমন্ত্রী।

সেমিনার শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে পররাষ্ট্রমন্ত্রী জানান, ‘সরকারের রূপকল্প ও টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনের লক্ষ্যে দেশে তিন থেকে পাঁচ ট্রিলিয়ন ডলার বিনিয়োগ প্রয়োজন। এ লক্ষ্যে অর্থনৈতিক কূটনীতি বাড়াতে নজর থাকবে তাঁর।’

এ ছাড়া দক্ষতা বাড়াতে বিশ্বব্যাংক ও বিভিন্ন দেশের সহযোগিতায় নানা প্রকল্প হাতে নেওয়ার কথাও জানান পররাষ্ট্রমন্ত্রী।

মার্কিন প্রেসিডেন্টের অভিনন্দন বার্তার সত্যতা মেলেনি কিছু সংবাদ মাধ্যমে এমন খবর প্রকাশ হওয়ায় পররাষ্ট্রমন্ত্রীর কাছে সেমিনারের পর বিষয়টি জানতে চান সাংবাদিকরা।

জবাবে পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘আমাদের নেগেটিভ চিন্তাধারা, এই মনমানসিকতা থেকে আমাদের উতরে আসতে হবে। আসলে যারা বিতর্ক খুঁজে, তারা সেটি খুঁজে পায়। আমি বিষয়টিকে সোজাসাপ্টাই দেখতে পাচ্ছি, এতে কোনো ভুল নেই। প্রেসিডেন্ট ট্রাম্প মাননীয় প্রধানমন্ত্রীকে বলেছেন যে, একনাগাড়ে তিন-তিনবার দেশের লক্ষ কোটি মানুষ আপনাকে ভোট দিয়ে জয়যুক্ত করেছে, আমি এজন্য আপনাকে সাদর অভিনন্দন জানাচ্ছি।’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত