মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরে লোকবল দ্বিগুন করা হবে: জামাল উদ্দীন

প্রকাশ : ২৪ জানুয়ারি ২০১৯, ১৪:৫৮

সাহস ডেস্ক

‘মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের অর্গানোগ্রাম অনুযায়ী এক হাজার ৫৯৭ জন কর্মকর্তা কর্মচারীর মধ্যে বর্তমানে এক হাজার ১৮২জন লোকবল রয়েছে। খুব শিগগিরই লোকবল দ্বিগুন করা হবে। মাদকের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর জিরো টলারেন্স নীতির অংশ হিসেবে জনবল দ্বিগুন করে মাদকমুক্ত দেশ গড়ে তোলা হবে’- বলেছেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) মো. জামাল উদ্দীন আহমেদ।

২৪ জানুয়ারি (বৃহস্পতিবার) বেলা ১১টায় মহানগরীর সিএসএস আভা সেন্টারে মাদক ‘অপরাধ দমনে আইনের প্রয়োগ এবং কর্মকৌশল ও সক্ষমতা বৃদ্ধি’ শীর্ষক আট দিনব্যাপী প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জামাল উদ্দীন আহমেদ বলেন, ‘মাদকদ্রব্য অধিদফতরের কর্মকর্তা ও কর্মচারীরা রেশন পেতেন না। এখন থেকে তারা রেশন পাবেন। সর্ষের ভেতর যেন ভুত না থাকে। কারও পকেটে ইয়াবা ঢুকিয়ে দিয়ে হয়রানির প্রমাণ পাওয়া গেলে তার বিরুদ্ধেও শান্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে।’

মাদকদ্রব্র নিয়ন্ত্রণ অধিদফতর, পুলিশ প্রশাসন ও সিভিল প্রশাসনসহ সবাইকে তাদের ওপর অর্পিত দায়িত্ব সততা, নিষ্ঠা ও আন্তরিকতার সঙ্গে পালন করার আহ্বান জানান তিনি।

মহাপরিচালক মাগুরা ও নড়াইল জেলাকে মাদকমুক্ত ঘোষণার জন্য দু’টি জেলায় ৩০ লাখ টাকা বরাদ্দের ঘোষণা দেন।

এছাড়া খুলনার দাকোপ উপজেলাকে মাদকদুক্ত করতে খুলনা জেলা প্রশাসনকে সহযোগিতার সর্বাত্মক আশ্বাস দেন তিনি।

প্রশিক্ষণ কোর্সে খুলনা বিভাগের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরে কর্মরত উপ-পরিচালক, সহকারী পরিচালক, প্রশাসনিক কর্মকর্তা, পরিদর্শক, উপ-পরিদর্শক, সহকারী উপ-পরিদর্শক, ওয়্যারলেস অপারেটর ও সিপাইরা অংশগ্রহণ করছেন।

খুলনা বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়ার সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন খুলনা মেট্রোপলিটন পুলিশের ভারপ্রাপ্ত কমিশনার সরদার রকিবুল ইসলাম, খুলনা জেলা প্রশাসক মো. হেলাল উদ্দিন, খুলনা জেলা পুলিশ সুপার এসএম শফিউল্লাহ।

স্বাগত বক্তব্য দেন খুলনার মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের অতিরিক্ত পরিচালক মো. আবুল হোসেন। অনুষ্ঠান উপস্থাপন করেন খুলনার মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের উপ-পরিচালক মো. রাশেদুজ্জামান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত