৩১ রোহিঙ্গাকে ফিরিয়ে নিলো ভারত

প্রকাশ : ২২ জানুয়ারি ২০১৯, ১৫:১৩

সাহস ডেস্ক

চারদিন পর ব্রাহ্মণবাড়িয়া কসবা সীমান্তের শূন্যরেখায় অবস্থানরত ৩১ রোহিঙ্গাকে ফিরিয়ে নিয়েছে বিএসএফ। ব্রাহ্মণবাড়িয়া সরাইল ২৫ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মুহাম্মদ গোলাম কবির বিষয়টি নিশ্চিত করেছেন।

মঙ্গলবার (২২ জানুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে তাদেরকে ৫-৬টি গাড়িতে করে ফিরিয়ে নেয় বলে কসবা উপজেলার গোপীনাথপুর ইউনিয়নের চেয়ারম্যান এসএম মান্নান জাহাঙ্গীর একথা জানিয়েছেন।

চেয়ারম্যান মান্নান জাহাঙ্গীর জানান, মঙ্গলবার বেলা ১১টার দিকে হঠাৎ করে সীমান্তে বিএসএফ সদস্যরা ৫-৬টি জিপগাড়ি নিয়ে আসে। পরে তারা দুই দেশের সীমান্তের শূন্যরেখায় আটকে পরা রোহিঙ্গাদের ভারতে ফিরিয়ে নেয়।

প্রসঙ্গত,  ১৮ জানুয়ারি শুক্রবার রাতে ৩১ রোহিঙ্গাকে ব্রাহ্মণবাড়িয়া কসবা উপজেলার কাজীয়াতলী সীমান্ত দিয়ে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ পুশব্যাকের চেষ্টা করে। এসময় বাংলাদেশের সীমান্তরক্ষী বাহিনী বিজিবি বাধা দিলে রোহিঙ্গা নাগরিকেরা দুই দেশের সীমান্তের শূন্যরেখায় অবস্থান নেয়। চারদিন সেখানেই ছিল তারা। বিষয়টি সমাধানে একাধিকবার পতাকা বৈঠকে করে বিএসএফ ও বিজিবির ঊর্ধ্বতন কর্মকর্তারা। তবে পতাকা বৈঠকে কোনও সমাধান মিলেনি। ৩১ জনের মধ্যে ছিল আটজন পুরুষ,ছয়জন নারী ও ১৭ জন শিশু ছিলো।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত