উন্নয়নকাজের মান নিশ্চিতে নজরদারির নির্দেশ প্রধানমন্ত্রীর

প্রকাশ : ২২ জানুয়ারি ২০১৯, ১২:০৯

সাহস ডেস্ক

বিভিন্ন উন্নয়নকাজের মান নিশ্চিতে সংশ্লিষ্টদের নজরদারি বাড়ানোর নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, উন্নয়ন প্রকল্পগুলোর বাস্তবায়ন করা মূল লক্ষ্য। চলমান প্রকল্পগুলোর কাজের গতি ধরে রাখতে হবে। তবে অবশ্যই কাজের মান নিশ্চিত করতে হবে। এজন্য কাজে নজরদারিও বাড়াতে হবে।

মঙ্গলবার (২২ জানুয়ারি) সকালে রাজধানীর শেরে বাংলা নগরে জাতীয় অর্থনৈতিক পরিষদের (একনেক) সম্মেলন কক্ষে একনেক বৈঠকের সূচনা বক্তব্যে তিনি এ নির্দেশনা দেন।

বৈঠকের শুরুতে উপস্থিত মন্ত্রিপরিষদের সদস্য ও পরিকল্পনা কমিশনের কর্মকর্তারা প্রধানমন্ত্রীকে ফুল দিয়ে বরণ করে নেন।

তিনি বলেন, আমাদের লক্ষ্য অর্জন করতে হবে। অর্জিত অর্থনৈতিক প্রবৃদ্ধি ধরে রাখতে হবে এবং আরো বাড়াতে হবে। আর এজন্য প্রকল্প বাছাই ও বাস্তবায়নে যত্নবান হতে হবে। এভাবেই উন্নয়নের পথে যাবো। জনগণ ভোটের মাধ্যমে যে আস্থা ও বিশ্বাস রেখেছেন, তার মর্যাদা ধরে রাখতে হবে।

তিনি বলেন, জনগণ যে গুরু দায়িত্ব দিয়েছে সেই বিশ্বাসের সম্মান রাখবো। একবারে গ্রামের তৃণমূলের প্রতিটি মানুষের জীবনমান ও ভাগ্য যেন উন্নত হয়, তারা উন্নয়নের সুফল পায়, সেটি নিশ্চিত করতে হবে।

দেশকে এগিয়ে নিতে সবার সহযোগিতা চেয়ে শেখ হাসিনা বলেন, সবাই মিলে কাজ করে সোনার বাংলাদেশ হিসেবে গড়ে তুলবো। এজন্য সবার সহযোগিতা চাই। আমরা উন্নয়নশীল দেশের মর্যাদা পেয়েছি। এখন উন্নত দেশের কাতারে যেতে হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত