চিকিৎসায় অবহেলায় নবজাতকের মৃত্যু

প্রকাশ : ২১ জানুয়ারি ২০১৯, ১৮:০৪

সাহস ডেস্ক

ময়মনসিংহে অনুমোদনহীন এক হাসপাতালে চিকিৎসায় অবহেলায় নবজাতকের মৃত্যুর অভিযোগে মালিকসহ তিনজনকে আটক করেছে পুলিশ। কোতোয়ালি থানার ওসি মনসুরুল আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

রবিবার (২১ জানুয়ারি) রাত ১২টার দিকে শহরের কৃষ্টপুর আলিয়া মাদ্রাসা রোডের পরশ প্রাইভেট হাসপাতালে এ ঘটনা ঘটে।

নবজাতকের বাবা হারুন অর রশিদ জানান, রবিবার সকাল থেকেই তার স্ত্রী জান্নাতের প্রসব ব্যথা শুরু হয়। রাত ১১টার সময় ব্যথা নিয়ে মহানগরীর কৃষ্টপুর আলিয়া মাদ্রাসা রোডের পরশ প্রাইভেট হাসপাতালে তাকে ভর্তি করা হয়। রাত ১২টার সময় সিজারের মাধ্যমে এক পুত্র সন্তানের জন্ম দেয় জান্নাত। কিন্তু আধা ঘণ্টা পর পরিবারের হাতে হাসপাতাল কর্তৃপক্ষ তুলে দেয় মৃত পুত্র সন্তান।

হাসপাতাল কর্তৃপক্ষের অবহেলায় আঘাত পাওয়ার কারণে তার পুত্র সন্তান মারা গেছে অভিযোগ করে তিনি আরও বলেন, তদন্ত অনুযায়ী দায়ী হাসপাতাল কর্তৃপক্ষের দৃষ্টান্তমূলক বিচারের দাবি জানাচ্ছি।

তবে হাসপাতালের পরিচালক রেজাউল কবির মুরাদ দাবি করছেন, “জন্মের এক-দুই দিন আগেই তার মৃত্যু হয়েছে। সিজার করে চিকিৎসক শিশির মৃত বাচ্চা বের করে আনেন। হাসপাতাল কর্তৃপক্ষ এবং চিকিৎসকের অবহেলা নেই।”

এ বিষয়ে ময়মনসিংহের সিভিল সার্জন এ কে এম আব্দুর রউফ বলেন, “ওই হাসপাতালের সরকারি কোনো বিন্ধন নেই। হাসপাতাল কর্তৃপক্ষের কোনো অবহেলা আছে কি না তা খতিয়ে দেখে ব্যবস্থা নেওয়া হবে।”

ওসি মনসুরুল আলম বলেন, নবজাতকের পরিবারের অভিযোগ পেয়ে হাসপাতালের মালিক রেজাউল করিম মুরাদসহ তিনজনকে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত