নিষ্ঠা এবং সততার সঙ্গে কাজ করবেন: প্রধানমন্ত্রী

প্রকাশ : ২১ জানুয়ারি ২০১৯, ১৬:২০

সাহস ডেস্ক

প্রধানমন্ত্রী শেখ হাসিনা মন্ত্রীদের উদ্দেশে বলেছেন, জনগণের প্রতি আমাদের দায়িত্ব রয়েছে। কর্তব্য রয়েছে। সে দায়িত্ব এবং কর্তব্য পালন করতে আমরা এখানে এসেছি। আর সততার সঙ্গে কাজ করলে সফল হবোই। সততার শক্তি অপরিসীম। সেটা আমরা বারবার প্রমাণ করতে সক্ষম হয়েছি।

সোমবার (২১ জানুয়ারি) প্রধানমন্ত্রীর কার্যালয়ে নতুন মন্ত্রিসভার প্রথম বৈঠকে সদস্যদের নিষ্ঠা এবং সততার সঙ্গে কাজ করার আহ্বান জানিয়ে শেখ হাসিনা এ কথা বলেন।

তিনি বলেন, জাতির পিতার অসমাপ্ত আত্মজীবনীতে আপনারা নিশ্চয়ই পড়েছেন- আমার দাদা তার ছেলে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে বলেছিলেন, ‘যে কাজই করো না কেনো- সিনসিয়ারিটি অব পারপাস অ্যান্ড অনেস্টি অব পারপাস’। আমি মনে করি এই দু’টি কথা অত্যন্ত গুরুত্বপূর্ণ। তাই এই নতুন মন্ত্রিপরিষদ যে কাজই করবে, এই দু’টি কথা মনে রাখবে। নিষ্ঠা এবং সততার সঙ্গে কাজ করবেন। প্রতিটি কাজ নিষ্ঠার সঙ্গে করতে হবে। এ কথাটা মনে রাখতে হবে।

‘কাজেই সততা আমাদের বড় শক্তি। এটা বাস্তবায়ন হলেই আমাদের দেশ এগিয়ে যাবে। এছাড়া আমরা যে অগ্রযাত্রা শুরু করেছি, সেটা আমাদের এগিয়ে নিয়ে যেতে হবে। আমাদের আগে যে মন্ত্রিসভা ছিল, সেসময় যে কাজগুলো করতে পেরেছিলাম, সে কাজের ধারাবাহিকতা আমাদের বজায় রেখে চলতে হবে। আর এভাবেই দেশকে আমাদের এগিয়ে নিয়ে যেতে হবে মানুষের আকাঙ্ক্ষা অনুযায়ী।’

প্রধানমন্ত্রী বলেন, জনগণের প্রত্যাশা রয়েছে আমাদের প্রতি। কাজেই সে প্রত্যাশা পূরণ করা আমাদের একমাত্র লক্ষ্য। একটা কথাই বলবো- জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে আমরা এদেশের স্বাধীনতা পেয়েছি। তার আকাঙ্ক্ষা ছিল দুঃখী মানুষের মুখে হাসি ফোটানো। আমাদেরও সেই একই আকাঙ্ক্ষা। এই আকাঙ্ক্ষা নিয়েই আমরা কাজ করবো। আকাঙ্ক্ষা পূরণ করবো, যেটা জাতির পিতা চেয়েছিলেন। বাংলাদেশকে একটি ক্ষুধামুক্ত দারিদ্র্যমুক্ত দেশ গড়তে চেয়েছিলেন জাতির পিতা।

গত ৩০ জানুয়ারি একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়ের পর শেখ হাসিনার নেতৃত্বে ৭ জানুয়ারি নতুন মন্ত্রিসভার সদস্যরা শপথ নেন। মন্ত্রিসভায় ২৪ জন মন্ত্রী, ১৯ জন প্রতিমন্ত্রী এবং তিনজন উপমন্ত্রী রয়েছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত