১৪ দলের এমপিদের বিরোধী দলে চান রাঙ্গা

প্রকাশ : ১৯ জানুয়ারি ২০১৯, ১৮:১০

সাহস ডেস্ক

১৪ দলের সংসদ সদস্যরা জাতীয় পার্টির সঙ্গে বিরোধী দলের ভূমিকায় থাকলে সংসদ আরও প্রাণবন্ত হবে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির (জাপা) মহাসচিব মসিউর রহমান রাঙ্গা।

শনিবার (১৯ জানুয়ারি) দুপুরে জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানী অফিসে এক অনির্ধারিত ব্রিফিংয়ে গণমাধ্যম কর্মীদের সঙ্গে একথা বলেন।

১৪ দলের (আওয়ামী লীগ বাদে) সংসদ সদস্যদের বিরোধী দলে স্বাগত জানিয়ে তিনি বলেছেন, আমরা সম্মিলিতভাবে দেশ ও দশের পক্ষে কথা বলে সংসদকে কার্যকর করে তুলব।

এ সময় জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য মেজর (অব.) খালেদ আখতার, ভাইস চেয়ারম্যান আলমগীর সিকদার লোটন, যুগ্ম মহাসচিব মোস্তাকুর রহমান মোস্তাক, ফখরুল আহসান শাহাজাদা, দফতর সম্পাদক সুলতান মাহমুদ, যুগ্ম সাংগঠনিক সম্পাদক গোলাম মোস্তফাসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

রাঙ্গা বলেন, ইতোমধ্যেই জাতীয় পার্টির সংসদ সদস্যদের সত্যিকারের বিরোধী দলের ভূমিকা পালনে নির্দেশনা দেয়া হয়েছে।

জাপা মহাসচিব বলেন, পশ্চিমবঙ্গে কংগ্রেসের বিরুদ্ধে বুদ্ধদেব বসু মাত্র একজনই বিরোধী দলের ভূমিকায় ছিলেন। এছাড়া স্বাধীনতার পরে ৭৩ সালের নির্বাচনেও স্বল্প সংখ্যক বিরোধী দলের সদস্যই সংসদকে জমিয়ে রেখেছিল। আর বর্তমান সংসদে জাতীয় পার্টির ২২ জন সংসদ সদস্য ইতিবাচক ভূমিকা রাখতে পারবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত