প্রধানমন্ত্রীর নামে ভুয়া ফেসবুক একাউন্ট খুলে গ্রেপ্তার ৫

প্রকাশ : ১৭ জানুয়ারি ২০১৯, ১৩:০১

সাহস ডেস্ক

 

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা, তার পরিবারের সদস্য এবং জাতীয় নেতাদের নামে ভুয়া ফেসবুক একাউন্ট খুলে প্রতারণার ঘটনায় পাঁচ জন সাইবার অপরাধীকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‌্যাব) সদস্যরা।

বুধবার (১৬ জানুয়ারি) রাতে র‌্যাব-২ এর একটি দল রাজধানী ও আশপাশের এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে। র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান বৃহস্পতিবার বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, র‍্যাব জানায়, আসামিরা প্রধানমন্ত্রীর নামে ৬টি ফেসবুক অ্যাকাউন্ট খুলে সেখান থেকে দেশের উন্নয়নের পোস্ট দিতেন। এ সুযোগে অনুসরণকারীদের বিশ্বাসযোগ্যতা অর্জন করে সেগুলো থেকে প্রতারণামূলক কর্মকাণ্ড চালাতেন তারা।

বৃহস্পতিবার র‍্যাব মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান র‍্যাবের লিগ্যাল ও মিডিয়া উইংয়ের পরিচালক মুফতি মাহমুদ খান।

গ্রেফতাররা হচ্ছেন মো. ওমর ফারুক (৩০), মো. সাব্বির হোসেন (২৪), মো. আল আমিন (২৭), মো. আমিনুল ইসলাম আমিন (২৫) এবং মো. মনির হোসেন (২৯)। তাদের রাজধানীর মগবাজার, ডেমরা, মোহাম্মদপুর, সাভার ও কেরানীগঞ্জ থেকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতদের কাছ থেকে তাদের ব্যক্তিগত ভিন্ন ভিন্ন মডেলের ১২টি মোবাইল ফোন ও ১টি ল্যাপটপ উদ্ধার করা হয়।

মুফতি মাহমুদ জানান, আসামিরা প্রধানমন্ত্রীসহ বিশিষ্ট ব্যক্তিদের নামে ৩৬টি অ্যাকাউন্ট খুলে সেখানে ফোন নম্বর দিয়ে দিতেন। অনেকে আগ্রহী হয়ে সেসব নম্বরে ফোন দিতেন প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলতে। এরপর তারা বিভিন্ন কায়দায় প্রলোভন দেখিয়ে জনসাধারণের সঙ্গে প্রতারণা ও অর্থ আত্মসাৎ করতেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত