সুবর্ণচরে গণধর্ষণ: চর জব্বার থানার ওসি প্রত্যাহার

প্রকাশ : ১৬ জানুয়ারি ২০১৯, ১২:০৮

সাহস ডেস্ক

নোয়াখালীর সুবর্ণচর উপজেলায় একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটের দিন রাতে গৃহবধূকে গণধর্ষণ ঘটনায় দায়িত্বে অবহেলা থাকায় চর জব্বার থানার ওসি মো. নিজাম উদ্দিনকে প্রত্যাহার করা হয়েছে।

মঙ্গলবার (১৫ জানুয়ারি) রাতে নিজাম উদ্দিনকে চর জব্বার থানা থেকে জেলা পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে বলে জানিয়েছেন জেলা পুলিশ সুপার মো. ইলিয়াছ শরীফ।

একই সঙ্গে সুধারাম মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) মো. সাহেদ উদ্দিনকে চরজব্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে পদায়ন করে হয়েছে বলেও জানান তিনি।

তিনি বলেন, ‘৩০ ডিসেম্বর সুবর্ণচরে ধর্ষণের ঘটনার পর গত ২ জানুয়ারি পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক ঘটনাস্থল পরিদর্শন করেন এবং হাসপাতালে নির্যাতিতার সঙ্গে কথা বলেন। এরপর এই ঘটনায় দায়ের করা মামলার আসামিদের গ্রেপ্তারের ক্ষেত্রে সংশ্লিষ্ট থানা পুলিশের চেয়ে জেলা গোয়েন্দা পুলিশের তৎপর বেশি ছিল বলে উল্লেখ করেন। যার কারণে এই ঘটনার পর যথাযথভাবে কর্তব্যকাজ করতে না পারায় ভারপ্রাপ্ত কর্মকর্তা নিজাম উদ্দিনকে প্রত্যাহারের আদেশ দেওয়া হয়েছে।’

উল্লেখ্য, এ ঘটনায় দায়ের করা আলোচিত মামলায় এ পর্যন্ত সুবর্ণচর উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক রুহুল আমিনসহ ১১ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

মামলার এজাহারভুক্ত সাত আসামি হলেন মূলহোতা রুহুল আমিন, আসামি সালাউদ্দিন (৩৫), জসিম উদ্দিন ওরফে জইস্যা (৩৫), হাসান আলী ভুলু (৬০), সোহেল (৩৫), স্বপন (৩৫), বাদশা আলম বাসু (৪০) ও ইব্রাহিম খলিল বেছু।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত