‘নির্বাচন কেন্দ্রীক এজেন্ডা থাকলে সংলাপে যাবে ঐক্যফ্রন্ট’

প্রকাশ : ১৪ জানুয়ারি ২০১৯, ১৪:৪৫

সাহস ডেস্ক

নির্বাচন কেন্দ্রীক এজেন্ডা থাকলেই জাতীয় ঐক্যফ্রন্ট সংলাপে যাবে বলে জানিয়েছেন বিএনপি মহাসচিব ও ঐক্যফ্রন্টের মুখপাত্র মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, গতবারের মতো সংলাপ হলে তা অর্থবহ হবে না। আমাদের দাবি নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন।

সোমবার (১৪ জানুয়ারি) দুপুরে সিলেটে হজরত শাহজালাল (র.) এর মাজার জিয়ারত শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ঐক্যফ্রন্টের মুখপাত্র মির্জা ফখরুল এসব কথা বলেন।

ঐক্যফ্রন্ট নিয়ে তিনি বলেন, জাতীয় ঐক্যফ্রন্ট তাদের লক্ষ্যে অটুট রয়েছে। শরিক দলগুলোর লক্ষ্যেও সামান্যতম ছিটেফোঁটা নেই। রাজনৈতিক দলগুলোর মধ্যে মতানৈক্য থাকতে পারে। তবে কমন এজেন্ডার মধ্যে রয়েছে- জনগণের ভোটের অধিকার নিশ্চিত করা, খালেদা জিয়ার মুক্তি, নেতাকর্মীদের ছাড়ানো, মিথ্যা মামলা প্রত্যাহার করা ইত্যাদি।

জামায়াত প্রসঙ্গে ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ও উদ্যোক্তা ড. কামাল হোসেনের বক্তব্যের পরিপ্রেক্ষিতে করা এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এটা উনার দলের বক্তব্য। এ বিষয়টি নিয়ে আমাদের দলের পক্ষ থেকে আমরা আলোচনা করবো।

মির্জা ফখরুল বলেন, ‘প্রধানমন্ত্রী নিজেই সংলাপের আহ্বান করেছেন, এজেন্ডা কী? আমাদের এজেন্ডা তো একটাই- জনগণের দাবি বাস্তবায়ন করতে হবে। নিরপেক্ষ নির্বাচন দিয়ে জনগণের সরকারকে ক্ষমতায় আনতে হবে।  এজেন্ডা জানার পর বুঝবো সংলাপে বসবো কি-না।’

সিলেটে সফরকারী দলে আরও রয়েছেন, গণফোরাম নির্বাহী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, সাধারণ সম্পাদক মোস্তফা মহসীন মন্টু, জেএসডির সভাপতি আ স ম আবদুর রব, কৃষক শ্রমিক জনতা লীগের মহাসচিব হাবিবুর রহমান বীর প্রতীক।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত