ফেসবুকে শেখ হাসিনা ও শেখ রেহানার নামে ভুয়া অ্যাকাউন্ট

প্রকাশ : ১২ জানুয়ারি ২০১৯, ১১:৩০

সাহস ডেস্ক

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দুই মেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শেখ রেহানা এবং শেখ হাসিনার মেয়ে সায়মা ওয়াজেদ পুতুলের নামে ফেসবুকে অফিসিয়ালি কোনও পেজ নেই। তাদের নামে যেসব পেজ চালু আছে সেগুলোকে ‘আনঅফিসিয়াল’ ঘোষণা দেওয়ার অনুরোধ জানিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ।দলটির দফতর সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ।

শুক্রবার (১১ জানুয়ারি) আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও সংসদ সদস্য ড. আব্দুস সোবহান গোলাপ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য দেয়া হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আমরা কিছুদিন ধরেই অত্যন্ত উদ্বেগের সঙ্গে লক্ষ্য করছি যে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা ও শেখ রেহানা, বঙ্গবন্ধুর নাতি রাদওয়ান মুজিক সিদ্দিক এবং নাতনি সায়মা ওয়াজেদ হোসেন পুতুলের নামে কিছু ভুয়া ফেসবুক অ্যাকাউন্ট ও পেজ পরিচালিত হচ্ছে।সেই সঙ্গে সেসব পেজ ও অ্যাকাউন্ট থেকে নানা রকম বিভ্রান্তিমূলক, মিথ্যা, বানোয়াট তথ্য-সংবাদ প্রচার করা হচ্ছে। প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা ও ছেলে সজীব ওয়াজেদ জয়ের ভেরিফাইড ফেসবুক পেজ (http://www.facebook.com/saheeb.a.wazed) ও শেখ রেহানার ছেলে আওয়ামী লীগের গবেষণা প্রতিষ্ঠান সেন্টার ফর রিসার্স অ্যান্ড ইনফরমেশন (সিআরআই) এর ট্রাস্টি রাদওয়ান মুজিব সিদ্দিকের একটি অফিসিয়াল ফেসবুক আইডি (http://www.facebook.com/radwan.siddiq) চালু আছে। যা তারা নিজেরাই পরিচালনা করে থাকেন। সামাজিক যোগাযোগ মাধ্যমের বিভিন্ন প্ল্যাটফর্মে উপমহাদেশের সর্ববৃহৎ রাজনৈতিক দল আওয়ামী লীগের উপস্থিতি রয়েছে। ফেসবুক, টুইটার এবং ইউটিউবে দলটির অফিসিয়াল পেজ ও চ্যানেল রয়েছে। এগুলো হলো-ফেসবুক (http://www.facebook.com/awamileague.1949), টুইটার (http://twitter.com/albd1971)  এবং ইউটিউব(http://www.youtube.com/user/myalbd.)

সংবাদ বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, শেখ হাসিনা, শেখ রেহানা ও শেখ হাসিনার কন্যা সায়মা ওয়াজেদ হোসেন পুতুল বা তাদের পরিবারের অন্য কারোরই এখনও অফিসিয়াল কোনো ফেসবুক পেজ চালু হয়নি। এসব ভুয়া পেজ ও অ্যাকাউন্ট দ্রুত আনঅফিসিয়াল ঘোষণা না করলে এগুলোর পরিচালক-অ্যাডমিনদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত