উত্তরায় গার্মেন্টস শ্রমিকদের সড়ক অবরোধ

প্রকাশ : ০৭ জানুয়ারি ২০১৯, ১৩:২০

সাহস ডেস্ক

বকেয়া বেতন, নূন্যতম মজুরিসহ বিভিন্ন দাবিতে দ্বিতীয় দিনের মতো সড়ক অবরোধ করেছেন গার্মেন্টস শ্রমিকরা। শেষ খবর পাওয়া পর্যন্ত হাউজবিল্ডিং থেকে বিমানবন্দর সড়কের দুই পাশের রাস্তা অবরোধ করে রেখেছেন শ্রমিকরা।

সোমবার (৭ জানুয়ারি) সকাল ১০টা থেকে বিভিন্ন পোশাক কারখানার শ্রমিকরা সংগঠিত হয়ে রাজধানীর বিমানবন্দরের আশেপাশের সড়ক অবরোধ করেন। এতে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।

ডিএমপির উত্তরা বিভাগের বিমানবন্দর জোনের সহকারী কমিশনার (এসি) মিজানুর রহমার জানান, ‘গতকালের মতো আজও তারা নেমেছেন। তবে তাদের দাবি স্পষ্ট না। তারা কী জন্য নেমেছেন তা তারাও ভালো করে বলতে পারে না। আমরা তাদের সঙ্গে কথা বলে সড়ক থেকে সরিয়ে দেয়ার চেষ্টা করছি।’

রাজধানীর দক্ষিণখান, গাজীপুরের সাইনবোর্ড এলাকায় শ্রমিকদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়ার খবর পাওয়া গেছে। এছাড়া বিমানবন্দর সড়ক, আজমপুর রেলগেট ও রাজলক্ষ্মী, আব্দুল্লাহপুর, দক্ষিণখানের আশপাশের এলাকায়ও বিক্ষোভ করছেন শ্রমিকরা।

এর আগে রবিবার সকাল সাড়ে ৮টা থেকে আজমপুরে বকেয়া বেতন, ন্যূনতম মজুরিসহ বিভিন্ন দাবিতে সড়ক অবরোধ করেছিলেন গার্মেন্টস শ্রমিকরা। পরে দুপুরে গার্মেন্টস মালিকরা এসে শ্রমিকদের বুঝিয়ে কারখানায় ফিরে যেতে অনুরোধ জানায়। এতে শ্রমিকরা সায় দিয়ে অবরোধ তুলে নেয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত