সৈয়দ আশরাফের শূন্যতা পূরণ করা দুরূহ

প্রকাশ : ০৬ জানুয়ারি ২০১৯, ১২:৫২

সাহস ডেস্ক

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, রাজনীতির মাঠে সৈয়দ আশরাফুল ইসলামের প্রয়োজনে যে শূন্যতা তৈরি হয়েছে তা পূরণ করা দুরূহ। ক্ষমতা কেন্দ্রিক রাজনীতিতে তিনি বিশ্বাস করতেন না। আমাদের ছেড়ে তারা চলে যাওয়া বাংলাদেশ আওয়ামী লীগের জন্য এক বড় শূন্যতা।

রবিবার (৬ জানুয়ারি) সকাল সাড়ে দশটায় জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সদ্য প্রয়াত সৈয়দ আশরাফুল ইসলামের প্রথম নামাজে জানাজা শেষে একথা বলেন সেতুমন্ত্রী।

সৈয়দ আশরাফুল ইসলামের স্মৃতিচারণ করে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেন, সৈয়দ আশরাফুল ইসলাম ছিলেন আওয়ামী লীগের প্রাণপুরুষ। আজীবন দলের দুঃসময়ে সাহসী ভূমিকা ও নেতৃত্ব রেখেছেন। ওয়ান ইলেভেনের সময় আমরা সবাই যখন কারাবন্দি তখন জিল্লুর রহমানকে নিয়ে দলকে দুঃসময় পার করিয়েছেন।

তিনি আরও বলেন, আশরাফ শুধু আমার সহকর্মী ছিলেন না বরং আমার ভাই ছিলেন। পরিবারের সদস্য ছিলেন। তার বাবা ও আমার বাবাসহ জাতীয় চার নেতারা একসঙ্গে ইন্তেকাল করেছেন। তাই যখনই তার সঙ্গে আমার দেখা হতো বা কথা হতো আমাদের সম্পর্কের আবেগ প্রকাশ পেতো।

সকাল ১০ টা ৩৪ মিনিটে সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় সৈয়দ আশরাফুল ইসলামের প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। জানাজা শেষে রাষ্ট্রীয় সর্বোচ্চ সম্মাননা ‘গার্ড অব অনার’ দেওয়া হয় মুক্তিযুদ্ধের বীরসেনানী সৈয়দ আশরাফকে।

এরপর একে একে রাষ্ট্রপতি আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সংসদের স্পিকার ড. শিরীন শারমিন, ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া তার প্রতি  শ্রদ্ধা নিবেদন করেন। এরপর দলীয় কর্মীদের নিয়ে সৈয়দ আশরাফুল ইসলামের মরদেহে পুষ্পস্তবক অর্পণ করেন আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত