নোয়াখালীতে গণধর্ষণের ঘটনায় বাম গণতান্ত্রিক জোটের বিক্ষোপ

প্রকাশ : ০২ জানুয়ারি ২০১৯, ১৯:১০

সাহস ডেস্ক

ভোটাধিকার হরণ করে অনুষ্ঠিত প্রহসনের নির্বাচন বাতিল ও নোয়াখালীতে গণধর্ষণের ঘটনায় জড়িতদের গ্রেপ্তার-দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে রাজধানী ঢাকায় বিক্ষোভ কর্মসূচি দিয়েছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) নেতৃত্বাধীন বাম গণতান্ত্রিক জোট।

আগামীকাল ৩ জানুয়ারি (বৃহস্পতিবার) সকাল ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে এ বিক্ষোভ অনুষ্ঠিত হবে। সিপিবির সম্পাদক রুহিন হোসেন প্রিন্স এ তথ্য নিশ্চিত করেছেন।

রুহিন হোসেন প্রিন্স বলেন, ‘ভোটাধিকার হরণ করে অনুষ্ঠিত প্রহসনের নির্বাচন বাতিল ও নোয়াখালীতে গণধর্ষণের ঘটনায় জড়িতদের গ্রেপ্তার-দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে কর্মসূচি দেয়া হয়েছে। বৃহস্পতিবার সকাল ১১টায় ঢাকায় জাতীয় প্রেসক্লাবের সামনে মুখে কালো কাপড় বেধে অবস্থান কর্মসূচির মাধ্যমে বিক্ষোভ করবে সিপিবিসহ বাম গণতান্ত্রিক জোটভুক্ত রাজনৈতিক দলগুলো।’

উল্লেখ্য যে, নোয়াখালীর সুর্বণচর উপজেলায় গেলো ৩১ ডিসেম্বর ৪ সন্তানের জননীকে গণধর্ষণ অভিযোগ উঠে। ধর্ষণের শিকার ওই নারী অভিযোগ করেছেন, ভোটের জেরেই তাকে ধর্ষণ করে একদল যুবক।

অভিযোগের ঘটনায় ৯ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা করা হয়েছে। নারী ও শিশু নির্যাতন দমন আইনে দায়ের করা সেই মামলায় উল্লেখিত অভিযুক্তদের সবাইকে গ্রেপ্তার করার চেষ্টা চলছে বলে পুলিশ জানিয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত