হাসপাতালে লতিফ সিদ্দিকী

প্রকাশ : ১৯ ডিসেম্বর ২০১৮, ১২:২০

সাহস ডেস্ক

টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনে স্বতন্ত্র প্রার্থী ও আওয়ামী লীগের বহিষ্কৃত নেতা সাবেক মন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। বৈরী আবহাওয়ায় টানা চার দিন অবস্থান ধর্মঘটে অসুস্থ হয়ে পড়েন তিনি।

বুধবার (১৯ ডিসেম্বর) সকাল সাড়ে ৯টার দিকে তাকে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। নির্বাচনী প্রচারে গাড়িবহরে হামলার প্রতিবাদে অবস্থান ধর্মঘট করছিলেন তিনি।

টাঙ্গাইলের সিভিল সার্জন ডা. শরীফ হোসেন খান জানান, মঙ্গলবার (১৮ ডিসেম্বর) সকালে লতিফ সিদ্দিকীর চিকিৎসা সেবায় ৮ সদস্য বিশিষ্ট একটি মেডিকেল টিম গঠন করা হয়। ওইদিন মেডিকেল টিম তার স্বাস্থ্য পরীক্ষা করে। শ্বাস কষ্টসহ নানা সমস্যায় ভূগছেন তিনি। পরে আজ সকালে তার স্বাস্থ্যের অবনতি হলে দ্রুত তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

টাঙ্গাইল জেনারেল হাসপাতালের হৃদরোগ বিশেষজ্ঞ মোফাজ্জল হোসেন, মেডিসিন বিশেষজ্ঞ সুজাউদ্দিন তালুকদার ও রাশেদুল হাসান মঙ্গলবার দুপুরে লতিফ সিদ্দিকীর স্বাস্থ্য পরীক্ষা করেন। পরীক্ষা শেষে চিকিৎসকরা জানান, লতিফ সিদ্দিকীর হৃদস্পন্দন কমে গেছে, রক্তচাপ বেড়েছে। তিনি আগে থেকেই ‘হৃদরোগে’ আক্রান্ত। তার হার্টে দুটি রিং পরানো আছে। ওষুধ বন্ধ রাখায় তিনি ঝুঁকির মধ্যে আছেন। চিকিৎসকরা তাকে হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নেয়ার পরামর্শ দেন।

এদিকে গতকাল ছিল লতিফ সিদ্দিকীর ৮২তম জন্মদিন। জন্মদিনেও ধর্মঘটে অনঢ় ছিলেন বর্ষীয়ান এ রাজনীতিবিদ। ৮২তম জন্মদিনে শুভেচ্ছা জানাতে এসে স্ত্রী লায়লা সিদ্দিকী তাকে ওষুধ সেবনের অনুরোধ জানান। তবে লতিফ সিদ্দিকী জানিয়েছেন, বিচার পাওয়ার আগ পর্যন্ত তার মৃত্যু হলেও তিনি অনশন ভাঙবেন না।

প্রসঙ্গত গত রবিবার গোহালিয়াবাড়ি ইউনিয়নের সড়াতৈল এলাকায় নির্বাচনী প্রচারের সময় আবদুল লতিফ সিদ্দিকীর কর্মী-সমর্থকদের ওপর হামলা ও চারটি গাড়ি ভাঙচুরের ঘটনা ঘটে। এ ঘটনায় তিনি কালিহাতী থানার ওসির প্রত্যাহারসহ তিন দফা দাবি জানান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত