কামাল হোসেনের আচরণ বেপরোয়া গাড়িচালকদের মতো

প্রকাশ : ১৫ ডিসেম্বর ২০১৮, ১৪:১১

শহীদ বুদ্ধিজীবী দিবসের কর্মসূচিতে এক সাংবাদিকের সঙ্গে জাতীয় ঐক্যফ্রন্ট নেতা কামাল হোসেনের আচরণকে বেপরোয়া গাড়িচালকদের সঙ্গে তুলনা করলেন সড়ক পরিবহনমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, সারাদেশে নৌকার পক্ষে গণজোয়ার দেখে ঐক্যফ্রন্টের নেতারা বেসামাল হয়ে পড়ছে এবং বেপরোয়া ড্রাইভারের মতো ড. কামালও বেপরোয়া আচরণ শুরু করেছেন।

শনিববার (১৫ ডিসেম্বর) নিজের নির্বাচনী এলাকা নেয়াখালীর কোম্পানীগঞ্জ যাওয়ার পথে ফেনীর দাগনভূইয়ায় যাত্রাবিরতির সময় সাংবাদিকদের এক প্রশ্নে তিনি এই প্রতিক্রিয়া জানান।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক কাদের বলেন, তিনি (কামাল) এত নিচে নেমে গেছেন, ভাবতেও অবাক লাগে। সাংবাদিককে খামোশ বলে যে অপমান করেছেন ড. কামাল, তার মাধ্যমে তিনি পুরোনো পাকিস্তানি ভাষা ব্যবহার করেছেন। তিনি তার স্বরূপ ঢাকতে পারেননি। তিনি প্রমাণ করলেন যে তিনি বাংলাদেশের নষ্ট রাজনীতির প্রবক্তা। ড. কামাল প্রমাণ করলেন মানুষের শক্তি যত কমে আসে, তার মুখের বিষ তত উগ্র হয়ে যায়।

এদিকে অন্য এক সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক বলেছেন, তিনি (কামাল) সাংবাদিকদের হুমকি-ধমকি দিয়েছেন। আমরা এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। 

রাজনীতিতে কামাল হোসেনকে কখনও জাতির সঙ্কটময় মুহূর্তে পাওয়া যায়নি উল্লেখ করে তিনি আরও বলেন, একাত্তরের মুক্তিযুদ্ধের সময় এবং ১৯৭৫ সালে ড. কামাল হোসেনের রহস্যাবৃত, বিতর্কিত ভূমিকার কথা দেশবাসী জানে। তিনি বিভিন্ন সময়ে দেশবিরোধী ষড়যন্ত্রে লিপ্ত হয়েছেন। জাতীয় ঐক্যফ্রন্ট গঠন তার ষড়যন্ত্রের রাজনৈতিক ঐতিহ্যের ধারাবাহিকতারই অংশ।

ওবায়দুল কাদের নির্বাচনী সহিংসতার জন্য বিএনপিকে দায়ী করে বলেন, আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির জন্য বিএনপিই দায়ী। মির্জা ফখরুল বা বিএনপির সাথে শতকরা ১০ জন লোকও নেই। আমি চাই না, তারা (বিএনপি) নির্বাচন থেকে সড়ে দাঁড়াক।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত