বীরশ্রেষ্ঠ শহীদ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীরের শাহাদাৎ বার্ষিকী পালিত

প্রকাশ : ১৪ ডিসেম্বর ২০১৮, ১৩:০৮

যথাযোগ্য মর্যাদায় চাঁপাইনবাবগঞ্জে বীরশ্রেষ্ঠ শহীদ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর এর ৪৭তম শাগদত বার্ষিকী পালিত হয়েছে।

এ উপলক্ষে শুক্রবার (১৪ ডিসেম্বর) সকালে শহরের রেহাইচর এলাকায় সড়ক ভবন কম্পাউন্ডে শহীদের শাহাদতস্থলে নির্মিত স্মৃতিস্তম্ভে জাতীয় সঙ্গীতের সাথে সাথে পতাকা উত্তোলন, পুষ্পার্ঘ অর্পণ, দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে অংশ নেয় মুক্তিযোদ্ধা সংসদ, জেলা প্রশাসন, জেলা পুলিশসহ বিভিন্ন সাংস্কৃতিক, সামাজিক ও রাজনৈতিক সংগঠন, সরকারি বেসরকারি সংস্থাসহ সর্বস্তরের মানুষ।

এসময় উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা রুহুল আমীন, অধ্যক্ষ এনামুল হক, খাইরুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক তাজকির-উজ-জামান ও দেবেন্দ্র নাথ উরাঁও, অতিরিক্ত পুলিশ সুপার মাহবুবুর রহমান ও ইকবাল হোছাইন, জাতীয় মহিলা সংস্থার চাঁপাইনবাবগঞ্জ শাখা চেয়ারম্যান ইয়াসমিন সুলতানা, সওজ প্রকৌশলী আতিকুল্লাহ প্রমুখ।

সকালেই শিবগঞ্জে গৌড়ের ঐতিহাসিক ছোট সোনামসজিদ প্রাঙ্গণে শহীদের সমাধিস্থলে একই ধরণের কর্মসূচী পালিত হয়। এতে অংশ নেন শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা চৌধুরী রওশন ইসলামসহ মুক্তিযোদ্ধাগণ।

বীরশ্রেষ্ঠ শহীদ ক্যাপ্টেন মহিউদ্দীন জাহাঙ্গীর ১৯৪৯ সালের ৮ মার্চ বরিশাল জেলার বাবুগঞ্জ উপজেলার রহিমগঞ্জ গ্রামে জন্মগ্রহণ করেন। তার পিতার নাম মৌলভী আব্দুল মোতালেব হাওলাদার ও মাতা মোসাম্মৎ সাফিয়া বেগম।

সাহস২৪.কম/রিয়াজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত