আজ পিরোজপুর মুক্ত দিবস

প্রকাশ : ০৮ ডিসেম্বর ২০১৮, ১৩:৪৩

আজ পিরোজপুর মুক্ত দিবস। ১৯৭১ সালের এই দিনে পিরোজপুর পাকহানাদার মুক্ত হয়। এই দিনে ঘরে ঘরে উড়েছিল লাল সবুজের বিজয় পতাকা। পিরোজপুরের ইতিহাসে এ দিনটি বিশেষ স্মরণীয় দিন। এই বিশেষ দিনটি স্মরণীয় করতে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে পালিত হচ্ছে পিরোজপুর মুক্ত দিবস।

আজ ৮ ডিসেম্বর (শনিবার) সকালে পিরোজপুর মুক্ত দিবস উদযাপন কমিটির আয়োজনে স্বাধীনতা চত্বরে পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিনের কর্মসূচি শুরু হয়।

এরপর স্বাধীনতা চত্বর থেকে একটি আনন্দ শোভাযাত্রা বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে বলেশ্বর খেয়াঘাটের শহীদ বেদিতে শ্রদ্ধার্ঘ অর্পণ করা হয়।

শোভাযাত্রার নেতৃত্বে ছিলেন- জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার মোল্লা আজাদ হোসেন, পৌর মেয়র হাবিবুর রহমান মালেক, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট হাকিম হাওলাদার, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি শাজাহান খান তালুকদার, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার গৌতম চৌধুরী ও ডেপুটি কমান্ডার এম এ রব্বানী ফিরোজ, মুক্তিযোদ্ধা ও নতুন প্রজন্মের সদস্যরাসহ প্রশাসন, আইনজীবী, জনপ্রতিনিধি, সাংস্কৃতিক কর্মী, বিভিন্ন বেসরকারি সংগঠনের সদস্যরা। 

পরে শপথ বাক্য পাঠ করান নাগরিক নেতা অ্যাডভোকেট এম এ মান্নান।

দিনের অন্যান্য কর্মসূচির মধ্যে রয়েছে সন্ধ্যায় আলোর মিছিল পরে বলেশ্বর নদের বধ্যভূমির শহীদ বেদিতে মোমবাতি প্রজ্জ্বলন এবং স্বাধীনতা চত্বরে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত